প্রথমবার বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী পালন করবে জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:55:40

প্রথমবারের মতো বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী (জাতীয় শোক দিবস) পালন করার প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি। এর অংশ হিসেবে ১৫ আগস্টে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

ওইদিন সকাল থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় বনানীতে খতমে কোরআন অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় থাকছে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। দুপুর সাড়ে ১২টায় মিলাদ-মাহফিল ও দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি সমাপ্ত হবে।

জাতির জনকের মৃত্যুবার্ষিকী পালন প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতির জনক কোনো দলের নয়, জাতির জনক সারাদেশের সকল দলের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন দেশ ও মানুষের স্বার্থে সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর অবদান কোনোভাবেই অস্বীকার করা যাবেনা। হুসেইন মুহম্মদ এরশাদ সংসদেই বলেছেন, জাতীয় পার্টি বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদা দিতে চেয়েছিলেন। কিন্তু বিশেষ কারণে সেটা করতে পারেননি। তবে, সংসদে জাতির জনক মর্যাদা দেয়ার বিষয়ে জাতীয় পার্টি ভোট দিয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর