'খালেদাকে বন্দি রাখা সহ্য করতে পারেনি কোকো'

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 10:26:22

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বালুভর্তি ট্রাক দিয়ে বাড়িতে বন্দি করে রাখার বীভৎস দৃশ্য তার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো সহ্য করতে পারেনি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১২ আগস্ট) আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক এর উদ্যোগে মিরপুরে মোহাম্মাদীয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানায় খাবার বিতরণের পর তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মোট পাঁচটি মাদরাসা ও এতিমখানায় খাবার বিতরণ করেন আমিনুল হক।

রিজভী বলেন, আরাফাত রহমান কোকো আমাদের মাঝ থেকে অনেক দুঃসময়ে চলে গেছেন। যখন তার মাকে বালুভর্তি ট্রাক দিয়ে বাড়িতে বন্দি করে রাখা হয়েছে সেই বীভৎস পরিস্থিতি তিনি সহ্য করতে পারেননি। তিনি দেশের বাইরে মালয়েশিয়া ছিলেন। সেখানে বসে তিনি এসব দেখে এতটা ব্যথিত হয়েছিলেন যে পৃথিবীর মাঝে আর বেঁচে থাকতে পারেননি।

তিনি বলেন, এদেশের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর আজ ৫১তম জন্মবার্ষিকী। তার জন্মবর্ষ উপলক্ষে আজকে এতিমদের মাঝে খাবার বিতরণ করার এই আয়োজন করা হয়েছে। তিনি একজন ক্রিয়া সংগঠক ও সামাজিক ক্রিয়া ব্যক্তিত্ব ছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত ১২ বছর যাবত জাতীয়বাদী শক্তিকে দমন পীড়ন করে রাখা হয়েছে সেটা নজিরবিহীন। একটি দানব সরকার যা করে তার সকল কিছুকে ছাড়িয়ে গেছে এই সরকার। মানুষ নির্বিঘ্নে চলাচল করতে ভয় পাচ্ছে। মানুষ তার স্বাধীন মতামত প্রকাশ করতে ভয় পাচ্ছে। তাই মানুষের নির্বিঘ্নে চলাচল এবং মতামত প্রকাশের স্বাধীনতা অর্জনের জন্য আমাদের আজকে যে লড়াই তা অব্যাহত থাকবে। আমরা আজকে অঙ্গীকার করছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের মানুষ আবার তাদের হারানো দিকে ফিরে পাবে।

এ সম্পর্কিত আরও খবর