মায়ের স্বপ্ন পূরণে মানুষ হওয়ার সংগ্রামে লিপ্ত রয়েছি

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:57:27

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের হত্যার দায়ে দণ্ডপ্রাপ্ত পালাতক আসামি খুনি নূর চৌধুরী ও রাশেদ চৌধুরীকে ফিরে এনে রায় কার্যকর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি নিবেদন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, পলাতক খুনি নূর চৌধুরী ও রাশেদ চৌধুরীকে ফিরিয়ে এনে রায় কার্যকর করলে বাঙালি জাতিকে সম্পূর্ণরূপে কলঙ্কমুক্ত হবে।

শুক্রবার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার পরিজন এবং অন্যান্যদের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মেয়র একথা বলেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এছাড়া প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আব আহমেদ মান্নাফী প্রমুখ।

মেয়র তাপস বলেন আমার মায়ের স্বপ্ন ছিল আমরা মানুষ হবো। সেই মানুষ হওয়ার সংগ্রামে আমরা এখনো লিপ্ত। জানিনা কতটুকু মানুষ হতে পেরেছি? মার আশা পূরণ করতে পেরেছি কিনা জানিনা, তার স্বপ্ন পূরণ করতে পেরেছে কিনা জানিনা? কিন্তু এই সংগ্রাম চলবে।

তিনি আরও বলেন, যখনই যেই দায়িত্ব আমার উপর অর্পিত হয়েছে বা হবে, সেই দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথেই পালন করব। যাতে করে মা, বেহেশত থেকে কোনো সময় মন খারাপ না করে বলে— তাপস, তুই তো মানুষ হতে পারলি না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আয়োজিত আলোচনা সভা

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, আমরা শুধু আমাদের পিতা-মাতাকেই হারায়নি, আমি আর আমার বড় ভাই শেখ পরশ, আমরা দীর্ঘ ২১ বছর আমাদের পিতা-মাতার হত্যাকারীদের বিচারও চাইতে পারিনি। খুনি-কুচক্রী মহল ২১ বছর বিচারের পথ রুদ্ধ করে রেখেছিল। শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী হলে বঙ্গবন্ধু-বঙ্গমাতাসহ আমাদের পিতা-মাতার হত্যাকারীদের বিচারের সুযোগ তৈরি হয়।

তিনি বলেন, কুচক্রী মহল হত্যা করেই ক্ষ্যান্ত হননি বিচারের পথ বন্ধ করে রেখেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে সরকার গঠনের পর বিচারের কাজ শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমার নিবেদন খুনি রাশেদ চৌধুরী ও খুনি নূর চৌধুরীকে যেন ফিরে আনা হয়। এবং তাদের ফাঁসির রায় কার্যকর করতে পারি। তাহলে বাঙালি জাতি সম্পূর্ণরূপে কলঙ্কমুক্ত হবে। তাহলেই জাতির পিতাসহ সেদিন শাহাদতবরণকারীদের আত্মা শান্তি পাবে।

এ সম্পর্কিত আরও খবর