অনেক রাজনৈতিক দলই হারিয়ে যাচ্ছে: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 02:59:48

মহামারি করোনা এবং বন্যার কারণে দেশে অর্থনৈতিক স্থবিরতা সৃষ্টি হয়েছে। অনেক মানুষ বেকার হয়েছে, অনেকেই চাকরি হারিয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি হতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে জাপার বনানী কার্যালয়ে মানিকগঞ্জ জেলা জাতীয় পার্টি নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

জিএম কাদের আরও বলেন, জনসাধারণের জীবন-জীবিকা অনিশ্চিত হতে পারে। এমন অস্থিতিশীল পরিস্থিতিতে কোনো অপশক্তি যেন ফায়দা লুটতে না পারে সেজন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। এতে সরকারকেই উদ্যোগ নিতে হবে। আমরা সরকারকে সকল ধরনের সহায়তা করতে প্রস্তুত আছি।

তিনি বলেন, দেশের রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন হয়েছে। দেশের মানুষ এখন আর হরতাল ও ধ্বংসাত্মক কর্মসূচি গ্রহণ করে না। রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তনে অনেক রাজনৈতিক দলই হারিয়ে যাচ্ছে। শুধু কর্মসূচি নিয়ে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টিসহ তিনটি রাজনৈতিক দল। তাই আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলায় জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে হবে। দেশের মানুষ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির রাজনীতি এবং রাষ্ট্র পরিচালনার সাফল্য বিচার বিশ্লেষণ করছে। জাতীয় পার্টির রাষ্ট্র পরিচালনায় খুন, গুম, টেন্ডারবাজি ও দলবাজি নেই। তাই আগামী দিনে জাতীয় পার্টির উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে।

নির্বাচনের মাধ্যমে গণমানুষের কাছে যাওয়া যায়, তাই জাতীয় পার্টি সব নির্বাচনে অংশ নিয়ে হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ ও কর্মসূচি তুলে ধরবে। আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিয়েই জাতীয় পার্টি এগিয়ে যাচ্ছে। মানুষের সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি দিতেই জাতীয় পার্টির রাজনীতি। আমরা সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠিত করব। আমরাই দেশের মানুষকে সুশাসন দেব।

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, পরিবর্তনের জন্য দেশের মানুষ উন্মুখ হয়ে আছে। হুসেইন মুহম্মদ এরশাদ আইন করে নারী নির্যাতন ও অ্যাসিড সন্ত্রাসসহ সব অপরাধ তৎপরতা বন্ধ করেছিলেন। জাতীয় পার্টির নয় বছরের শাসনামল ছিল এদেশের ইতিহাসের শ্রেষ্ঠ সময়, বাংলাদেশের স্বর্ণযুগ। দেশের মানুষ জাতীয় পার্টির শাসনামলে ফিরে যেতে চায়। তাই জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ করব আমরা। দেশের ৬৫ ভাগ নতুন প্রজন্মের কাছে এরশাদের আদর্শ পৌঁছে দিয়ে খুন, গুম, সন্ত্রাস ও দুর্নীতি চিরতরে দূর করব।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তৃতা করেন- জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য- আজম খান, অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টামণ্ডলীর সদস্য জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো. ইফতেকার আহসান হাসান, মো. হুমায়ুন খান, সৈয়দ মঞ্জুরুল হক মঞ্জু, সম্পাদক মণ্ডলীর সদস্য- সুলতান মাহমুদ, মিজানুর রহমান মিরু, বীর মুক্তিযোদ্ধা ইসহাক ভূঁইয়া, মো. আল জুবায়ের, মাহমুদ আলম, সমরেশ মণ্ডল মানিক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর