মসজিদে বিস্ফোরণ: বিশেষজ্ঞদের নিয়ে তদন্তের দাবি বিএনপির

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:14:01

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনার অবিলম্বে উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞদের নিয়ে তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

তিনি বলেন, এটা কী শুধুমাত্র বিদ্যুতের জন্যে, গ্যাসের জন্যে, এসির জন্যে নাকি নাশকতামূলক কাজ হয়েছে কিনা এ ব্যাপারে কিন্তু জাতি জানতে পারছে না। আমরা মনে করি যে এই ব্যাপারে উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটি দিয়ে অবিলম্বে তদন্ত কমিটি করা দরকার। এটার সঠিকভাবে তদন্ত করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা দরকার এবং তাদের শাস্তির বিধান করার দরকার।

সরকারের গঠিত তদন্ত কমিটির বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, বিষয়টা (ঘটনা) খুবই রহস্যজনক। আপনারা লক্ষ্য করেছেন যে, গভমেন্টের যে ভার্সন, সেই ভার্সনগুলো আপনার বিভিন্ন রকম হচ্ছে। তাদের যে মূল সংস্থা ফায়ার বিগ্রেড তারা প্রথমদিন এক কথা বলেছে, পরে বিদ্যুৎ বিভাগের লোকেরা গিয়েছে তারা এক কথা বলেছে, গ্যাসের লোকেরা গিয়ে তারা আরেক রকম কথা বলেছে। ইতিমধ্যে ২৬ জনের প্রাণ চলে গেছে। বাকীদের শ্বাসনালীসহ পুরো শরীর দগ্ধ হয়েছে। আরো যে কত জন মারা যাবে তা বলা মুশকিল। দুর্ভাগ্যজনক যে, এই ঘটনাকে সেই রকম গুরুত্ব দিয়ে ব্যবস্থাগুলো নেয়া হয়নি।

তিনি বলেন, এটা (মসজিদের বিস্ফোরণ ঘটনা) নিয়ে তাদের বেশ কিছু বক্তব্য শোনা গেছে, যে বক্তব্যগুলো বিভ্রান্তিকর। যে বেআইনিভাবে সরকারি জায়গার উপরে গ্যাস লাইনের উপরে মসজিদ করা হয়েছে। এটা তো এই মুহূর্তে বিবেচ্য বিষয় নয়। এই মুহূর্তের বিবেচ্য বিষয় হচ্ছে, বিস্ফোরণ ঘটলো কিভাবে? এই বিস্ফোরণের প্রকৃতিটা কী, তার চরিত্রটা কী?

এ সময় আহতদের রাষ্ট্র থেকে ক্ষতিপূরণের দাবিও জানান ফখরুল।

এ সম্পর্কিত আরও খবর