‘নির্বাচনে জিততে মহাজোট এখন অনেক বেশি শক্তিশালী’

বিএনপি, রাজনীতি

খুররম জামান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-15 20:19:52

নির্বাচনে জিততে না দেওয়ার মাধ্যমে বিএনপি ও খালেদাকে ক্ষমতার বাইরে রাখতে হবে। তাদেরকে সম্পূর্ণভাবে রাজনীতির বাইরে বাদ দিয়ে দিন। বিএনপির মতো রাজনীতিকে কেন বাদ দেবেন- এ কথায় অনেকেই অবাক হন। দেশ পাকিস্তানকে বাদ দিয়েছে, মুসলিম লীগকে বাদ দিয়েছে, বাংলাদেশের স্বার্থে; দেশকে নিরাপদে চলার জন্য- বিএনপি ও খালেদা জিয়াকে বাদেই দিতে হবে। তাদেরকে ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে।

গণতান্ত্রিক উপায়ে নির্বাচনে জেতার মাধ্যমে তাদের ক্ষমতার বাইরে রাখতে হবে। মহাজোট এখন অনেক বেশি শক্তিশালী। আমরা ঐক্যবদ্ধ আছি, জনগণ ঐক্যবদ্ধ আছে- সামনের নির্বাচনে আমাদের জিততে হবে। এই নির্বাচনকে আমরা মহাযুদ্ধ হিসেবে দেখছি। 

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সভাপতি হাসানুল হক ইনু বুধবার (৫ সেপ্টেম্বর) দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, নির্বাচন ও বিএনপি সম্পর্কে বার্তা২৪.কমকে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি হল রাজনৈতিক বিষবৃক্ষ। যে বিষবৃক্ষ বাংলাদেশকে বাংলাদেশের পথ থেকে হঠিয়ে সাম্প্রদায়িকতার পন্থার দিকে নিয়ে যাওয়ার চক্রান্তে লিপ্ত থাকে। নির্বাচনের জিততে না দেওয়ার মাধ্যমে এই বিষবৃক্ষ তুলে ফেলতে হবে। জনগণকে এ দায়িত্ব নিতে হবে।

হাসানুল হক ইনু বলেন, এখানে যে পরিবর্তন সাধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা করলেন, এটা আটকানোর চেষ্টা করল খালেদা জিয়া ও বিএনপি-জামায়াত জোট। বিগত দশটা বছরের লড়াইটা হচ্ছে, সাম্প্রদায়িকতা ও সামরিক শাসনের রাজনীতি বন্ধের, বিএনপি-জামায়াত ও খালেদা জিয়ার নেতৃত্বকে ফিরিয়ে না আনার রাজনীতি।

এ হিসেবে আমরা ২০১৪ সাল পার করেছি। এখন ২০১৮ সালের নির্বাচন এসেছে। এই নির্বাচনটাকে সাম্প্রদায়িক ও সন্ত্রা্স দমনে যুদ্ধের চশমা দিয়ে দেখতে চাই। এই বিষবৃক্ষের রাজনীতি যদি বন্ধ করতে না পারি, তাহলে বাংলাদেশ বারবার হোঁচট খাবে।

একবার রাজাকারের সরকার, একবার মুক্তিযুদ্ধের সরকার- এভাবে মিউজিক্যাল চেয়ার খেলায় যদি ঘুরতে থাকে, তাহলে বাংলাদেশের উন্নয়ন সম্ভব হবে না। খালেদা জিয়া ও রাজাকার যতদিন সক্রিয় থাকবে, ততদিন জঙ্গি পুনঃ উৎপাদন হবে- বলেন সরকারের এই মন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর