জেলা-উপজেলা ও ইউপি নির্বাচনে আ.লীগের মনোনয়ন বিতরণ আজ

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 08:40:40

মেয়াদ উত্তর্ণী জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ শুরু করছে দলটি।

বুধবার (১৬ সেপ্টেম্বর) ৩টি জেলা পরিষদ, ৯টি উপজেলা পরিষদ ও ৬১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ শুরু হবে। যা চলবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম বিতরণ ও সংগ্রহ কার্যক্রম চলবে।

উল্লেখ্য, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সকলকে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোন প্রকার লোকসমাগম না করে (এক/দুই জন ব্যক্তির বেশি প্রবেশ না করা) আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

যে তিনটি জেলা পরিষদের মনোনয়ন ফরম দেওয়া হবে- ফরিদপুর, মৌলভীবাজার ও মাদারীপুর। এছাড়া ৯টি উপজেলা পরিষদের মনোনয়ন ফরম বিতরণ হবে। সেগুলো হচ্ছে- নওগাঁ জেলার মান্দা উপজেলা, যশোরের সদর উপজেলা, বাগেরহাটের শরণখোলা, খুলনার পাইকগাছা, মাদারীপুরের শিবচর, সুনামগঞ্জে জামালগঞ্জ, কুমিল্লার দাউদকান্দি, চাঁদপুরের মতলব দক্ষিণ, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা।

যেসকল ইউনিয়নের মনোনয়ন দেওয়া হবে- রংপুর বিভাগের দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার সাতনালা ইনিয়ন, রংপুর জেলার সদর উপজেলার আলমপুর, সদ্যপুস্কুরিনী, হরিদেবপুর, চন্দনপাট, লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন, হাতীবান্ধা উপজেলার গাড্ডিমারী ও পাটিকাপাড়া ইউনিয়ন

রাজশাহী বিভাগের মধ্যে বগুড়া জেলার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন, চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার চরঅনুপনগর, নাচোল উপজেলার ফতেপুর, নওগাঁ জেলার বদলগাছি উপজেলার মথুরাপুর, সিরাজঞ্জ জেলার শাহাজাদপুর উপজেলার পোরজানা এবং পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া ও মন্ডতোষ ইউনিয়ন।

খুলনা বিভাগের বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়ন, চুয়াডাঙ্গা জেলার চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ও সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়ন।

বরিশাল বিভাগের বরগুনা জেলার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন, পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর, ভোলা জেলার লালমোহন উপজেলার ফরাশগঞ্জ, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী, উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন।

ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ, দাউদপুর ইউনিয়ন, কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার বাড়িবাড়ি, টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা, গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার নাগরী, নরসিংদী জেলার রায়পুর উপজেলার আদিয়াবাদ, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার গাজনা, কোরকাদি, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মহিষার, গোপালগঞ্জ জেলার মুকসুদপর উপজেলার জলিরপাড়া।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার, সদর উপজেলার বোররচর, নান্দাইলের শেরপুর, ইশ্বরগঞ্জের আঠারবাড়ী, ফুলপুরের ছনধরা, ফুলবাড়ীয়ার বালিয়ান, নেত্রকোনা জেলার পূর্বলা উপজেলার ধলামূলগাঁও।

সিলেট বিভাগের সিলেট জেলার গোপালগঞ্জ উপজেলার লক্ষীপাশা, ওসমানীনগর উপজেলার সাদিপুর, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়ন।

চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার চুন্টা, কুমিল্লা জেলার বরুড়া উপজেলার আদ্রা, চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচার, গোহটা উত্তর, মতলব উত্তর উপজেলার জহিরাবাদ, সুলতানাবাদ, শাহরাস্তি উপজেলার মেহের (দক্ষিণ), লক্ষিপর জেলার সদর উপজেলার চন্দ্রগঞ্জ, রামগঞ্জ উপজেলার ইছাপুর, রায়পুর উপজেলার কেরোয়া, সন্দ্বীপ উপজেলার হারামিয়া, ফটিকছড়ি উপজেলার সুয়াবিল, চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার মিঠানালা, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ, লোহাগাড়া, আধুনগর।

এ সম্পর্কিত আরও খবর