খালেদার সুচিকিৎসার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যাবে বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 11:41:34

বিশেষায়িত হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুকিৎসার ব্যবস্থা নিতে দলের পক্ষ থেকে লিখিতভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানাবে দলটি।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, আজকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমরা চিঠি পাঠাবো। যাতে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করিয়ে তার সুচিকিৎসা নিশ্চিত করে।

ফখরুল বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। গতকাল তার পরিবারের সদস্যরা কারাগারে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতের পর তারা আমাদের জানিয়েছেন, খালেদা জিয়ার বাম পা ও বাম হাত প্রায় অবশ হয়ে গেছে। একই কথা খালেদা জিয়াও আদালত কক্ষে বলেছেন।

তিনি আরও বলেছেন যে, তার কোনো চিকিৎসা হচ্ছে না।

ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার তাকে মিথ্যা, সাজানো মামলায় শাস্তি দিয়ে কারাগারে বেআইনিভাবে আটক রেখে হত্যা করার হীন প্রচেষ্টা চালাচ্ছে। দেশনেত্রীর কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, দেশনেত্রীকে রাজনীতি থেকে এবং আসন্ন নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখে একতরফাভাবে নির্বাচনের অপপ্রয়াস চালাচ্ছে সরকার।

অবিলম্বে খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর