অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে রওশন ও জিএম কাদেরর শোক

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:52:20

বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি ও উপ-নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

শোক বার্তায় বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেন, গুরুত্বপূর্ণ অনেক আইনি বিষয়ে মাহবুবে আলম দক্ষতার পরিচয় দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের বিচার, জাতীয় চার নেতা হত্যাকান্ডের বিচার, সংবিধানের ত্রয়োদশ ও ষোড়শ সংশোধনীসহ অসংখ্য ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ইতিহাসের অংশ হয়েছেন তিনি। দেশের আইন অঙ্গণে প্রয়াত মাহবুবে আলমের অবদান জাতি সবসময় শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার মত বিচক্ষণ আইন বিশেষজ্ঞের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

পৃথক শোক বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেন, অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের মৃত্যুতে দেশ এক বরেণ্য আইনজীবীকে হারালো। তার মৃত্যুতে দেশের বিচার অঙ্গনে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। অ্যাডভোকেট মাহবুবে আলম দেশের ইতিহাসে দীর্ঘ সময় অ্যাটর্নি জেনারেল-এর দায়িত্ব পালন করে ইতিহাস সৃষ্টি করেছেন। দেশের আলোচিত এবং গুরুত্বপূর্ণ মামলাগুলো পরিচালনায় অসামান্য দক্ষতার পরিচয় দিয়েছেন। অ্যাডভোকেট মাহবুবে আলম নতুন প্রজন্মের আইন কর্মকর্তাদের সামনে দৃষ্টান্ত হয়ে থাকবেন। দীর্ঘ দিন বেঁচে থাকবেন তার কর্মের মাধ্যমে।

এদিকে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলমের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এ সম্পর্কিত আরও খবর