রাজপথে থাকার ঘোষণা রংপুর বিএনপির

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:06:07

রংপুর: আর দলীয় কার্যালয়ে নয়, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে থাকার ঘোষণা দিয়েছেন রংপুর জেলা ও মহানগর বিএনপির নেতারা। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার মামলায় দলীয় প্রধানকে কারাগারে বন্দী করে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার রাষ্ট্রীয় ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেন তারা। কারাবন্দী খালেদা জিয়াকে দ্রুত হাসপাতালে ভর্তি ও নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতৃত্বদানকারী রংপুরের ছাত্রনেতা, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু ও মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল নিয়ে মূল সড়কে বের হতে চাইলে পুলিশি বাধায় কার্যালয়ের সম্মুখেই আটকে পড়েন তারা। এ সময় পুলিশের সঙ্গে বাক-বিতণ্ডা হয়। পরে পুলিশি বেষ্টনীতে কার্যালয়ের ভেতরের গলিতে সমাবেশ করেন দলটির নেতারা।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে আগামী দিনে পুলিশি ব্যারিকেড ভেঙে রাজপথ দখল করা হবে। আর দলের কার্যালয়ে নয়, এখন থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে অলিগতিতে মিছিল সমাবেশ হবে। দলীয় প্রধানের মুক্তি ছাড়া দেশে আর কোনো জাতীয় নির্বাচন করতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তারা। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মামলা প্রত্যাহার ও বিএনপি কেন্দ্রীয় ও তৃণমূলের সকল রাজবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবি জানান।

এর আগে রংপুরের আট উপজেলা ও মহানগরীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুলিশি বাধা উপেক্ষা করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে কার্যালয়ে আসে। এ সময় কার্যালয়ের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

সামসুজ্জামান সামুর সভাপতিত্বে ও আনিছুর রহমান লাকুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- রংপুর জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি আফসার আলী, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা, বদরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাহান, স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক জাকির হোসেন, মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যক্ষ মকবুল হোসেন, তারাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রশিদ পাটোয়ারী, বদরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও মিঠাপুকুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাজেদুর রহমান রানা, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদল সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদল সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেমস, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজিব চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবণ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর