দিন শেষ হয়ে এসেছে, চলে যেতে হবে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:22:42

সরকারের দিন শেষ হয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, জনগণ তাদের (সরকার) থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাদের দিন শেষ হয়ে এসেছে, অবশ্যই চলে যেতে হবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবীতে আয়োজিত মানববন্ধনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্যায় ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। আমরা কোনো দয়া ভিক্ষা করছি না। পরিষ্কারভাবে আমরা বলতে চাই, খালেদা জিয়াকে অবশ্যই মুক্তি দিতে হবে। মুক্তি তার ন্যায্য পাওনা।

ফখরুল বলেন, আজকে একটার পর একটা কৌশল নিচ্ছে সরকার। সারা বাংলাদেশে 'ভৌতিক মামলা' তৈরি করা হয়েছে। এসব মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করছে। ইতিমধ্যে এক লাখ মামলা তৈরি করে ১২ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

'এভাবে মিথ্যা মামলা দিয়ে অত্যাচার-নির্যাতন করে গুম করে হত্যা করে ক্ষমতায় টিকে থাকা যায় না।'

তিনি বলেন, এই সরকার বাংলাদেশকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে সব অর্জনগুলোকে তারা ধূলিসাৎ করে দিয়েছে। পার্লামেন্টকে তারা প্রহসনে পরিণত করেছে। প্রশাসনকে পুরোপুরিভাবে দলীয়করণ করেছে।

এই সরকারের ভয়াবহ নির্যাতন থেকে আমাদেরকে মুক্ত হতে হবে। এই ভয়াবহ নরককে সরাতে হবে। সমগ্র জাতিকে আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধ হয়ে এই পাথর সরিয়ে দিই৷ একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

ফখরুল দাবী করে বলেন, তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, সেনাবাহিনী মোতায়েন করতে হবে। খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। তাকে অবশ্যই মুক্তি দিতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খানসহ দলের সর্বস্তরের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর