ঢাকা-৫ আসনে পুনঃনির্বাচন চান জাপার প্রার্থী

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 20:55:44

ঢাকা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী মীর আব্দুস সবুর আসুদ বলেছেন, নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে, এই ফলাফল মানতে পারি না। ঢাকা-৫ আসনে পুনঃনির্বাচন দিতে হবে।

সোমবার (১৯ অক্টোবর) বিকেলে ডিআরইউ মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ দাবি জানান।

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ভোট কেন্দ্রে আমাদের কোনো পোলিং এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি, আর যারা ঢুকেছিল তাদেরকেও বের করে দেওয়া হয়েছে। সাধারণ ভোটারতো দূরের কথা আমাদের কোনো এজেন্টদেরকেও ভোট দিতে দেননি সরকার সমর্থিত ক্যাডাররা। সরকারের প্রশ্রয়ে প্রতিটি কেন্দ্র দখল করে রেখেছিলো। পুলিশ প্রশাসন তা দেখেও কোনো ভূমিকা নেননি। বর্তমান পরিবেশে কোনো সভ্য ও ভদ্র মানুষের পক্ষে নির্বাচন করা অসম্ভব হয়ে পড়েছে। আমাদের কর্মীদের ওপর অত্যাচার এখনও অব্যাহত রয়েছে।

তিনি বলেন, নির্বাচন বাতিল করার দাবি জানিয়ে ইতিমধ্যে আমি লিখিত অভিযোগ দায়ের করেছি। নির্বাচন চলাকালীন সময়েও বিভিন্ন অনিয়ম ও সরকার সমর্থকদের নির্বাচনী প্রচারণার বাধা দেওয়ার অভিযোগ জানিয়েছিলাম কোনো কর্ণপাত করেননি। অথচ ইসি বলেন কোনো অভিযোগ পাননি। উল্টো ইসি বলেন নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সর্বকালের সর্বশ্রেষ্ঠ মিথ্যাচার।

আসুদ বলেন, নির্বাচন কমিশন ও দুদক স্বাধীন সংস্থা হলেও এরা সরকারের সুপারিশেই নিয়োগপ্রাপ্ত হন। তাই সরকার এই দায়িত্ব এড়াতে পারে না। সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন ঢালু, ফখরুল আহসান শাহাজাদা, শাহ আলম তালুকদার প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর