নিজ কার্যালয় ভাঙচুর করল পদবঞ্চিত ছাত্রদল নেতারা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম | 2023-09-01 07:24:34

চট্টগ্রাম: কমিটিতে পদ না পাওয়ার জেরে বিএনপির দক্ষিণ জেলা কার্যালয় ভাঙচুর করেছে বিক্ষুব্ধ নেতারা। বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কোতায়ালী থানাধীন দোস্ত বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে। এসময় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি পায়ের নিচে ফেলে অবমাননা করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

দলীয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, কেন্দ্রের ঘোষিত দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে নগরীর কর্ণফুলী নতুন ব্রীজের মান্নান টাওয়ারের সামনে দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি জায়রুল ইসলামের নেতৃত্বে অনশন কর্মসূচি চলছিল। ওই সময় সদ্য গঠিত দক্ষিণ জেলা ছাত্রদল থেকে অব্যাহতি পাওয়া জ্যেষ্ঠ সহসভাপতি ইকবাল হায়দার চৌধুরী, পটিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি জমির উদ্দীন মানিক ও দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক দলীয় কার্যালয় ভেঙে ‘দক্ষিণ জেলা ছাত্রদল’ ব্যানারে পৃথকভাবে কর্মসূচি পালন করে। কর্মসূচি শেষে ফেরার পথে আবারও চেয়ার ভাঙচুর ও ব্যানার ছিঁড়ে কার্যালয় গেইটে নতুন দুইটি তালা ঝুলিয়ে দেয়।

খবর পেয়ে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মুজিবুর রহমান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্মসাধারণ সম্পাদক সালাউদ্দীন ছুটে আসেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, ভাঙচুরকারীরা আওয়ামী লীগের দালাল ও ষড়যন্ত্রকারী। দলীয় কোনো কর্মসূচিতে না থেকে আজ তারা অফিসের তালা ভেঙে চেয়ার ভাঙচুর করেছে।

ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে দক্ষিণ ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম উদ্দিন বলেন, তালা ভেঙে প্রবেশ করার প্রশ্নই আসে না। এটি দক্ষিণ জেলা বিএনপির নেতাকর্মীদের প্রাণের অফিস। সবাই এখানে দলীয় কাজে এসে চলে যান।

 

এ সম্পর্কিত আরও খবর