তারেক রহমানের নেতৃত্ব দেয়ার যোগ্যতা নেই: কামরুল হাসান নাসিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 22:58:29

তারেক রহমানের নেতৃত্ব দেয়ার মত কোন যোগ্যতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপি পুনর্গঠনের উদ্যোক্তা কামরুল হাসান নাসিম (আসল বিএনপি)।

তিনি বলেন, তারেক রহমান রাজরক্ত থেকে জন্ম নিয়েছে তাই সে রাজনীতি করে। মূলত তার রাজনীতি বা নেতৃত্ব দেয়ার কোনই যোগ্যতা নেই। তার চেয়ে ঢাবির একজন স্নাতক পাশ ছেলে, ভাল রাজনীতি বোঝে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলে বিএনপি পুনর্গঠন, সংবিধান, জাতীয়তা, পররাষ্ট্রনীতি, অর্থনীতি, অন্তর্বর্তীকালীন সরকার, জাতীয় ঐক্য, গণতন্ত্র, জাতীয় নির্বাচন, শাসনরীতি ও জাতীয়তাবাদী শক্তির নতুন করে পথচলার একটি সম্ভাব্য প্ল্যাটফর্ম সম্পর্কিত ইস্যুতে বক্তব্য দিতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কামরুল হাসান নাসিম বলেন, তারেক রহমান যদি আমার চেয়ে বড় মেধাবী হয়ে থাকে, তাকে আমার মানতে কোন দ্বিধা নেই। তার জন্য তো তার যোগ্যতা থাকতে হবে। পরিবারতন্ত্র পৃথিবীর বহু দেশে আছে, বাংলাদেশেও থাকুক। তবে পূর্বসূরিদের ছাপিয়ে উত্তরসূরিদের ভাল করতে হবে তো! সেটা দেখি না খালেদা জিয়া কিংবা তারেক জিয়ার মধ্যে।

আসন্ন নির্বাচনে পুনর্গঠন বিএনপি (আসল বিএনপি) প্রার্থী দেবার বিষয়ে তিনি বলেন, আমার দর্শনকে মেনে নেওয়ার জন্য প্রস্তুত ৩০০ সংসদীয় আসনের প্রায় ৩২০ জন জনের মত নেতা। তারা কার্যকারী সংসদে যেতে চায়। তারা মনে করে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হলে আমরাই রাষ্ট্রীয় ক্ষমতায় যাবার জন্য ফেভারিট দল। গণতন্ত্রিক উপায়ে ধানের শীষ নিয়ে ঐ ৩২০ জনের মধ্যে ৩০০ জনকে মনোনয়ন দেয়া হবে। নির্বাচন প্রতিহত করার প্রয়োজন নেই, দেশে সুষ্ঠু নির্বাচন না হলে কাউকে শপথ বাক্য পাঠ করতে দেয়া হবে না। 

ক্ষমতাশীল আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়ে কামরুল হাসান নাসিম বলেন, ভাল ভাল মানুষকে মনোনয়ন দিন, তা না হলে আমাদের কাছে বিশাল ব্যবধানে পরাজিত হতে হবে।

অন্যদিকে, বিএনপি'র নিবেদিত নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাদের সঙ্গে বসুন, জামায়ত ছাড়ুন। দল চলবে জিয়া যাদু মিয়ার চুক্তির আলোকে ও আদর্শে অনুরণিত থেকে। যদি ৩০ সেপ্টেম্বরের মধ্যে তারেক দেশে না আসে তার আশার কোন প্রয়োজন নেই, দল নিয়ে তার না ভাবলেও চলবে।

এ সম্পর্কিত আরও খবর