২০১ সদস্যের যুবলীগ কেন্দ্রীয় কমিটি ঘোষণা

, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 20:21:57

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। কাউন্সিলের মাধ্যমে যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক ঘোষণার পর এবার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হলো।

এর আগে ২০১৯ সালের ২৩ নভেম্বর যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। যুবলীগ কেন্দ্রীয় কমিটিতে চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মুঞ্জুর আলম শাহীন, আবু আহমেদ নাসিম পাভেল, শেখ সোহেল উদ্দীন, ডা. খালেদ শওকত আলী, শেখ ফজলে ফাহিম, সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

নতুন কমিটিতে বাদ পড়েছেন যুবলীগের গত কমিটির বিতর্কিত নেতারা। পাশাপাশি বয়স ৫৫ বছরের বেশি হওয়ায় বাদ পড়েছেন ৭০ জনের বেশি।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, মো. বদিউল আলম, শেখ ফজলে নাঈম ও মো. রফিকুল আলম জোয়ার্দ্দার। এবার সাবেক ছাত্রলীগের অনেকে জায়গা পেয়েছেন যুবলীগে। এর মধ্যে আছেন ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ। তিনি সাংগঠনিক সম্পাদক হয়েছেন। এ ছাড়া নির্বাহী সদস্য হয়েছেন বাংলাদেশের জাতীয় পার্টির (বিজেপি) সভাপতি আন্দালিব রহমান পার্থর ছোট ভাই আশিকুর রহমান (শান্ত)।

এ সম্পর্কিত আরও খবর