ফখরুলের জাতিসংঘ সফরে উৎকণ্ঠায় প্রধানমন্ত্রী: ড. মোশাররফ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 15:01:01

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘ সফর প্রধানমন্ত্রীকে (শেখ হাসিনা) আঘাত করেছে এবং উৎকণ্ঠার কারণ হয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভায় প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি মিথ্যাচারে চ‍্যাম্পিয়ন। তাদের দলের মহাসচিবকে নাকি জাতিসংঘের মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন, এমন অপপ্রচার করলেন দেশের ভেতর। আমরা খোঁজ নিয়ে দেখলাম, জাতিসংঘের মহাসচিব সেসময় ছিলেন ঘানায় কফি আনানের অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে। জাতিসংঘ থেকে আমাদের বলা হল, মহাসচিব তাদের আমন্ত্রণ জানাননি।'

প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, বিএনপি মহাসচিব জাতিসংঘ সফরে গিয়েছেন। আমেরিকার স্টেট ডিপার্টমেন্টে গেছেন। এটা প্রধানমন্ত্রীকে কোন না কোনভাবে আঘাত করেছে এবং হতাশার কারণ হয়েছে অথবা উৎকণ্ঠার কারণ হয়েছে। সেজন্যই বোধহয় তিনি এসব কথা বলছেন।   

পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারী। কোন দল কিংবা দলীয় সরকারের নন। আপনারা দেশের সংবিধান ও জনগণের অধিকার রক্ষার জন্য কাজ করবেন। কোন ব্যক্তিকে কিংবা দলকে ক্ষমতায় রাখা কিংবা আনার জন্য আপনারা ব‍্যবহৃত হবেন না। এদেশের জনগণ আপনাদের থেকে নিরপেক্ষ ভূমিকা প্রত্যাশা করে।

সম্প্রতি জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের উদ‍্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে ৯০ এর মতো আরেকটি গণ অভ্যুত্থান সৃষ্টি করে দেশ, দেশের জনগণ ও গণতন্ত্র রক্ষায় আমরা গণতন্ত্রকামী সকল দল, সংগঠন, ব‍্যক্তি তথাদেশবাসীর প্রতি আহবান জানিয়েছি। ইতোমধ্যে দেশের বেশ কয়েকটি বিরোধী দল, সংগঠন ও ব্যক্তি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে। তারা বৃহত্তর ঐক্যের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা তাদের উদ‍্যোগকে স্বাগত জানাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই চন্দ্র রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর