সুস্থ হয়েই ত্রাণ দিতে গেলেন রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 08:05:19

দীর্ঘদিন অসুস্থ ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত ২৪ নভেম্বর হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। চিকিৎসাদের পরামর্শে বিশ্রামে ছিলেন এতদিন। এখন কিছুটা সুস্থ হয়েছেন। সুস্থ হয়েই রাজধানীর মোহাম্মদপুর জহুরি মহল্লার আগুনে পুড়ে যাওয়া বস্তিবাসীদের মাঝে ত্রাণ সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করতে যান। হাসপাতাল থেকে বাড়ি ফিরে এটায় তার প্রথম কোন প্রোগ্রামে অংশগ্রহণ করা।

রোববার (৬ ডিসেম্বর) ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের উদ্যোগে এ ত্রাণ সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় রিজভী বলেন, অবৈধ-স্বৈরাচার-দুর্নীতিবাজ সরকারের পতন না হওয়া পর্যন্ত মানুষের মুক্তি মিলবে না। পতনের মধ্য দিয়ে মানুষের শান্তি ও শৃঙ্খলা ফিরে আসবে।

তিনি বলেন, আজকে চারদিকে শুধু আগুন। মানুষের বাড়িঘর জ্বলছে। ঢাকার বস্তি গ্রাস করার জন্য দখল করার জন্য ক্ষমতাসীনরা মরিয়া হয়ে উঠেছে। গোটা জাতির নিরাপত্তা নাই, মানুষের জীবনের নিরাপত্তা নাই। বাড়িঘরের নিরাপত্তা নাই। বেঁচে থাকার নিরাপত্তা নাই। আজকে মানুষ নিজের বাড়ি ঘরে থাকতে পারছে না ঢাকার অনেক বস্তি ক্ষমতাসীনরা আগুন লাগিয়ে দখল করে নিয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী উন্নয়নের কথা বলেন। কোন স্বৈরাচারের উন্নয়নের কথায় জনগণের উন্নয়ন হয় না। জনগণের কল্যাণ বয়ে আনে না।সরকারের মন্ত্রী এমপিরা যখন উন্নয়নের কথা বলেন তখন বুঝতে হবে হাজার কোটি টাকা দুর্নীতির ষড়যন্ত্র চলছে।

সরকারের সমালোচনা করে রিজভী বলেন করোনা হুঁ হুঁ করে বাড়ছে। আজকে হাসপাতালে বেড নেই। রোগীরাও চিকিৎসা না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছে। করোনায় মৃত্যু বরণ করছে। সরকারের সেদিকে কোন খেয়াল নেই। করোনার মধ্যে সরকারের লোকেরা আগুন দিয়ে মানুষকে গৃহহীন করছে।

ত্রাণ বিতরণের সময় ছাত্রদল পশ্চিম সভাপতি কামরুজ্জামান জুয়েল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি লিটন মাহমুদ বাবু, আমিনুর রহমান লিটন, এইচ এম মোজাম্মেল, মাজহারুল ইসলাম রাসেলসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর