মিরসরাইয়ে যুবলীগের কমিটি ঘোষণা, সভাপতি রানা-ইব্রাহিম সম্পাদক

, রাজনীতি

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই, চট্টগ্রাম | 2023-08-31 06:22:49

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মিরসরাই উপজেলা যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সম্মেলনের ৯দিন পর রোববার (৬ ডিসেম্বর) চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত ৬ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন। গত কয়দিন ধরে আওয়ামী লীগের এ অঙ্গ সংগঠনের উপজেলা কমিটি ঘোষণা নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ছিল আকাঙ্ক্ষার পাশাপাশি উৎকণ্ঠাও।

অবশেষে সম্মেলনের ৯ দিন পর দলের ত্যাগি ও পরীক্ষিতদের সমন্বয়ে রোববার রাত ৯টার দিকে চট্টগ্রাম উত্তরজেলা যুবলীগ মিরসরাই কমিটি ঘোষণা করেছে। চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সীতাকু- উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন তাঁর ভ্যারিফাইড ফেসবুক আইডির ওয়ালে মিরসরাই যুবলীগের কমিটি ঘোষণা করেন।

যুবলীগের নবগঠিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাইনুর ইসলাম রানা (সভাপতি), চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আহ্বায়ক শেখ আব্দুল আউয়াল তুহিন (সহ-সভাপতি), স্থানীয় ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফুল কামাল মিঠু (সহ-সভাপতি) ও উপজেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি রাসেল ইকবাল চৌধুরী (সহ-সভাপতি), উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিল ভূঁইয়া (সাধারণ সম্পাদক), উপজেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন (যুগ্ম সাধারণ সম্পাদক) হিসেবে নাম ঘোষণা করা হয়।

চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এসএমআল মামুন কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, কেন্দ্রের পরামর্শ অনুযায়ী মিরসরাই যুবলীগের আংশিক কমিটি ঘোষণা দেয়া হয়েছে। নতুন নির্বাচিতরা নির্ধারিত ৩০ দিন মেয়াদের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা সভাপতি-সম্পাদক বরাবরে জমা দিবেন।

অবশেষে সম্মেলনের ৯ দিন পর দলের ত্যাগী ও পরীক্ষিতদের সমন্বয়ে রোববার রাত ৯টার দিকে চট্টগ্রাম উত্তরজেলা যুবলীগ মিরসরাই কমিটি ঘোষণা করেছে।  চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন তাঁর ভ্যারিফাইড ফেসবুক আইডির ওয়ালে মিরসরাই যুবলীগের কমিটি ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০০৩ সালে সর্বশেষ মিরসরাই আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২০১৩ সালে একটি আহ্বায়ক কমিটি গঠন হলেও ওই কমিটি দীর্ঘদিন দলের সম্মেলন করতে পারেনি। সবশেষে গত ২৮ ডিসেম্বর উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠানের আয়োজন করে। তবে ওইদিন কৌশলগত কারণে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে সম্মেলনের আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর