সরকারি দল না করলে চাকরি মেলে না: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 00:19:53

সরকারি দল না করলে চাকরি মেলে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, ৯১ পরবর্তী সরকারগুলোর শাসনামলে সরকারি দল না করলে চাকরি মেলে না, ব্যবসা মেলে না, অন্যায় করলে বিচারের মুখোমুখি হতে হয় না। সুশাসন ও আইনের শাসনের অভাবে সবার জন্য সমানভাবে আইন প্রয়োগ হয় না। হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে সামাজিক বৈষম্য ছিল না, জীবনের নিরাপত্তার অভাব ছিল না। সরকারি কর্মকর্তারা স্বাধীনভাবে কাজ করতে পেরেছেন। চাকরি, ব্যবসা ও আইনের চোখে সবাই সমান ছিল।

বুধবার (১৬ ডিসেম্বর) জাপার বনানী কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে জাতীয় সাংস্কৃতিক পার্টি আয়োজিত আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, সরকার করোনা প্রতিরোধে তিন কোটি ভ্যাকসিন বুকিং দিয়েছে। দেশের বাকি চৌদ্দ-পনের কোটি মানুষ কিভাবে টিকা পাবেন তা সরকারকেই পরিষ্কার করতে হবে।

তিনি বলেন, নকল টিকায় যেন সয়লাব না হয়, ভ্যাকসিন নিয়ে যেন কোনো প্রতারণা না হয় সেজন্য সরকারকে সজাগ থাকতে হবে। করোনা ভ্যাকসিন নিয়ে কোনো মহল যেন বাণিজ্য করতে না পারে সেজন্য সচেষ্ট থাকতে হবে।

যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে তারা তাদের দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করবে। এমন বাস্তবতায় আমাদের দেশের ৯০ ভাগ মানুষ পয়সা খরচ করে টিকা নিতে পারবে না। তাই দেশের সাধারণ মানুষকে বাঁচাতে বিনামূল্যে টিকা সরবরাহ করতে হবে। টিকা সংরক্ষণ ও পরিবহনের জন্য সার্বিক প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, শোষণ, বৈষম্য, জুলুম আর নির্যাতন থেকে মুক্তি পেতে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধ সংগঠিত হয়েছিলো। দেশের মানুষ কী স্বাধীনতার সুফল ভোগ করতে পেরেছেন? ৭ মার্চ বঙ্গবন্ধু বলেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। বঙ্গবন্ধু মুক্তির জন্য স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আমরা স্বাধীনতা পেয়েছি কিন্তু মুক্তি পাইনি। এখনো সমাজে বৈষম্য ও বঞ্চনা বিদ্যমান।

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের মানুষ স্বাধীনতার সুফল পায়নি। এখনো মানুষের বাক স্বাধীনতা নেই, সংবাদ পত্রের স্বাধীনতা নেই। আমরা প্রাণ খুলে কথা বলতে চাই, আমাদের কষ্ট আর না পাওয়ার কথা নির্ভয়ে বলতে চাই। এখন কথা বলতে গেলে ভাবতে হয়, রাজনীতি করতে ভাবতে হয়। স্বাধীন দেশে নির্ভয়ে কথা বলার জন্য ৭০-৭১ সালের মত রাজপথে নামতে হবে।

জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক ও চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো- চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ। সভা পরিচালনা করেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, এড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, জহিরুল ইসলাম জহির, সাবেক প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৯টায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপার নেতৃত্বে জাতীয় পার্টির চেয়ারম্যানের পক্ষে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, এ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি, এমরান হোসেন মিয়া, জহিরুল ইসলাম জহির, উপদেষ্টা- জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান শেখ আলমগীর হোসেন, সালমা হোসেন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদা, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, দফতর সম্পাদক-২ এম.এ. রাজ্জাক খান।

এ সম্পর্কিত আরও খবর