মুক্তিযোদ্ধার বাসায় হামলা মানে গণতন্ত্রের চেতনায় হামলা: ইশরাক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:51:52

বিজয় দিবসের রাতে একজন বীর মুক্তিযোদ্ধার বাসায় হামলা মানে আমাদের গণতন্ত্র পুনরুদ্ধারের চেতনার মূলে হামলা বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের বিদেশ বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, বিজয় দিবসের রাতে একজন বীর মুক্তিযোদ্ধার বাসায় হামলা মানে আমাদের গণতন্ত্র পুনরুদ্ধারের চেতনার মূলে হামলা। তবে এসব হামলার ভয় দেখিয়ে কোন লাভ নেই।

এই হামলাকে উস্কানিমূলক উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী বলেন, কাদের দিয়ে হামলা করানো হয়েছে এটা সবারই জানা। তবে, কাদের নির্দেশে এই হামলা চালানো হয়েছে এটা খুঁজে বের করতে হবে।

হামলাকারীদের উদ্দেশ্যে ইশরাক বলেন, কোন হামলা দিয়ে আমার আন্দোলন থামানো যাবে না। গণতন্ত্র মুক্তির আন্দোলনে আমরা যে সংগ্রামে অবতীর্ন হয়েছি একমাত্র আল্লাহ ছাড়া আর কেউ থামাতে পারবে না।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর গভীর রাতে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গোপীবাগের বাসভবনে হামলা চালায় দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শী জানান, আনুমানিক রাত ২টার পরপরই প্রায় ১ থেকে দেড়'শ মোটরসাইকেলের বহর আসে গোপীবাগ ২য় লেনে। এরপর সেখান থেকেই আকস্মিকভাবে হামলা চালায় তারা। এসময় ইট পাটকেল ও দেশীয় অস্ত্রে সজ্জিত হামলাকারীরা হেলমেট পড়া অবস্থায় থাকায় তাদের চেনা যায়নি। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে হামলা চালিয়েছে বলে জানান এলাকাবাসী।

এসময় বাসায় তেমন কোন লোকজন না থাকায় হতাহতের ঘটনা না ঘটলেও বাসভবনের গ্লাস ভাংচুর করা হয়েছে। ইট পাটকেল নিক্ষেপ করে বাসার গ্লাস ও বাসার সামনের পোস্টার ও ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর