‘বিরোধী কণ্ঠরোধে অস্ত্রের ঝনঝনানি চলমান রেখেছে সরকার’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 16:23:32

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিসহ বিরোধী দলগুলোর কণ্ঠরোধ করার জন্য সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা দেশব্যাপী চলমান রাখা হয়েছে অস্ত্রের ঝনঝনানি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে বিএনপি মহাসচিব একথা বলেন। আজ দুপুরে কেন্দ্রীয় যুবদলের উদ্যোগে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর যুবদলের কর্মী সমাবেশের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে এ বিবৃতি দেন ফখরুল।

হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে বিএনপি। হামলায় আহতদের মধ্যে পৌর বিএনপির সাবেক সভাপতি কে এম হুমায়ুন কবিরসহ কয়েকজনের অবস্থা সংকটাপন্ন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দেশে জুলুমের রাজত্ব কায়েম করেছে। মানুষের জান-মালের নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়েছে। দেশ জুড়েই চলছে আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীদের নারকীয় তান্ডব। বিএনপিসহ বিরোধী দলগুলোর কণ্ঠরোধ করার জন্য সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা দেশব্যাপী চলমান রাখা হয়েছে অস্ত্রের ঝনঝনানি। এদের দ্বারা জনপদের পর জনপদে রক্ত ঝরছে, অত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ।

বিবৃতিতে বলা হয়, জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকার জন্যই এদের বিকৃত ক্ষমতাক্ষুধায় দেশে বিরাজ করছে ভীতির এক ভয়াল পরিবেশ। এরা অবৈধ শাসন ও লুটপাটের রাজত্বকে নিষ্কন্টক করতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে এবং জবাবদিহিতাকে অদৃশ্য করেছে। অনাচার-অবিচারের এক মধ্যযুগীয় বর্বর শাসনের মধ্যে দেশের জনগণ রুদ্ধশ্বাস অবস্থায় দিনাতিপাত করছে। বিরোধী দল ও মতের শান্তিপূর্ণ যেকোনো কর্মসূচিকেই বর্তমান অবৈধ সরকার নিজেদেরকে নিরাপদ ভাবছে না বলেই দলীয় ক্যাডারদের লেলিয়ে দিচ্ছে সেই কর্মসূচির ওপর। তারই ধারাবাহিকতায় আজ দুপুরে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় টিমের উদ্যোগে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর যুবদলের কর্মী সমাবেশের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বর্বরোচিত ও নিষ্ঠুর হামলা চালিয়েছে, নেতাকর্মীদেরকে আহত করেছে।

বিবৃতিতে ফখরুল আরও বলেন, সরকারের অন্যায়ের বোঝার ভার এতো বেশি হয়েছে যে, এই বোঝার ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণআন্দোলনে ভেসে যাবে অবৈধ শাসকগোষ্ঠী।

এ সম্পর্কিত আরও খবর