মৃত্যুহার কম হলে মন্ত্রীর কৃতিত্ব কী, প্রশ্ন জিএম কাদেরের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 15:58:18

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, দেশে সাধারণ মানুষের জন্য করোনার কোন চিকিৎসা নেই। রাজধানীর বড় কয়েকটি হাসপাতালে কিছু চিকিৎসা থাকলেও দেশের জেলা ও উপজেলা পর্যায়ে করোনার চিকিৎসা নেই বললেই চলে।

শনিবার (২৬ ডিসেম্বর ) জাপার বনানী কার্যালয়ে জাতীয় তরুণ পার্টির প্রতিনিধি সভায় এমন মন্তব্য করেন।

তিনি আরও বলেন, রাজধানীর বেশ কয়েকটি বেসরকারী হাসপাতালে করোনার চিকিৎসা আছে কিন্তু অত্যন্ত ব্যয় বহুল। দেশের ৯০ ভাগ মানুষের বেসরকারী হাসপাতালে চিকিৎসা নেয়ার সামর্থ নেই।

“স্বাস্থ্যমন্ত্রী বলেছেন- আমাদের দেশে মৃত্যুর হার কম”। প্রশ্ন রেখে বলেন, যেখানে চিকিৎসা নেই, হাসপাতালে বেড নেই প্রয়োজনীয় চিকিৎসক নেই সেখানে মৃত্যুর হার কম হলে মন্ত্রীর কৃতিত্ব কী? দেশের সাধারণ মানুষ ঔষুধ ও চিকিৎসা ছাড়াই মহান আল্লাহর রহমতে বেঁচে যাচ্ছেন। আবার যারা শারীরিকভাবে দূর্বল তারা মৃত্যুর মুখে ঢলে পড়ছেন।

তিনি বলেন, দেশে বেকারত্বের হার বেড়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টানতে পারছেনা সরকার। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

তিনি বলেন ’৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি গণতন্ত্রের নামে সংসদীয় একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। যারা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে, সেই দলের প্রধানই হন সংসদীয় দলের নেতা এবং সরকার প্রধান। ৭০ ধারার কারণে সরকার প্রধানের কথার বাইরে দলের কেউই ভোট দিতে পারে না। সরকার প্রধান যা বলেন তাই সংসদে পাশ হয়, যতটুকু বলেন ততটুকুই পাশ হয়। এটা গণতন্ত্র নয়, এটাকে বলা যায় সংসদীয় এক নায়কতন্ত্র। এক নায়কতন্ত্রে দুর্নীতি বেড়ে যায়। আওয়ামী লীগের আমলে ১ বার এবং বিএনপির আমলে ৪ বার বাংলাদেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলো। হুসেইন মুহম্মদ এরশাদ এর শাসনামলে দেশে দুর্নীতি ছিলনা, আইনের শাসন ছিল।

মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের তরুণ সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে মাদকের ছোবলে। দেশের মানুষের কাছে পদ্মাসেতুর চেয়ে তরুণ সমাজ রক্ষাই জরুরি। তরুণ সমাজ সন্ত্রাস, চাঁদাবাজি, দলবাজি ও দখলবাজিতে জড়িয়ে পড়েছে। তরুণ সমাজ ধ্বংস হয়ে যাবে এজন্য ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা জীবনবাজী রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেনি।

জাতীয় তরুণ পার্টির আহ্বায়ক মোঃ জাকির হোসেন মৃধার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মাহমুদুর রহমান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাংগঠনিক সম্পাদক এনাম জয়নাল আবেদিন, আনোয়ার হোসেন তোতা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর