কোন ষড়যন্ত্র নয়, প্রকাশ্যে সরকারের পতন চাই: নুর

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 17:12:56

কোন ষড়যন্ত্র নয়, প্রকাশ্যে আমরা এই সরকারের পতন চাই বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি আরও বলেন, প্রকাশ্যে বলছি আমরা এই সরকারের পতন চাই। এই ফ্যাসিবাদী সরকারের পতনের জন্য যা করা দরকার আমরা তাই করবো। সুতরাং এটা কোন ষড়যন্ত্র নয়। তথাকথিত সুবিধাবাদীরা বলছেন সরকার হঠানোর নীল নকশা চলছে। নীলনকশা কেন এটাতো সাজানো হচ্ছে। এই অবৈধ ভোটার বিহীন সরকারকে হটাতে সারা বাংলাদেশের জনগণকে নিয়ে যার যার দল থেকে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে শিশুকল্যান মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ফেলানী হত্যা দিবসে সীমান্ত আগ্রাসন বিরোধী কনভেনশনে তিনি এসব কথা বলেন।

২০১১ সালের ৭ জানুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারের চৌধুরীহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর গুলিতে নিহত হয় বাংলাদেশি কিশোরী ফেলানী।

নুরুল হক নুর বলেন, র‍্যাবের অভিযানে হাজী সেলিমের পুত্র ইরফান সেলিমকে আটক করার পরে আইন বহির্ভূত বিদেশি মদ, অস্ত্র ও ওয়াকিটকিসহ অনেক জিনিস রাখার দায়ে দুটি মামলার একটিতে ৬ মাস এবং আরেকটি মামলায় ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এই ঘটনার আলোচনা শেষ হওয়ার পরেই পুলিশ তাকে মামলা থেকে অব্যহতি দিয়েছে। এই প্রসঙ্গে পুলিশ বলছে যে সেরকম কোন অভিযোগ পাওয়া যায়নি। এখন কে মিথ্যাবাদী পুলিশ নাকি র‍্যাব? কে প্রতারক পুলিশ নাকি র‍্যাব? এখনে র‍্যাব যদি প্রতারণা ও নাটক করে থাকে; তাহলে এ পর্যন্ত র‍্যাব কত প্রতারণা ও নাটক করেছে? আর যদি ধরে নেই ক্ষমতাসীন দলের প্রতারক দস্যুদের বাচাতে পুলিশ এই মিথ্যা প্রতিবেদন দিয়েছে। তাহলে পুলিশ গত ১২ বছরে এমন কত প্রতিবেদন দিয়েছে?

নুর বলেন, বিরোধী দলের নেতাকর্মীরা দীর্ঘদিন যাবত ভোট দিতে না পারার অভিযোগ করলেও এখন সরকারি দলের নেতারা এই অভিযোগ করছেন। চুনোপুঁটি কোন নেতা নয়, সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই উৎকণ্ঠা রয়েছেন। যে সমর্থন দিচ্ছে না তারা ভোট ডাকাতি করে বিদ্রোহী প্রার্থীকে জিতিয়ে দিতে পারে। ডিসির সাথে মিটিং ছিল সেখান তাকে কথা বলতে দেয়নি। তিনি খোলা মাঠে নেতাকর্মীদের বলেছেন এখন ভোট হয়না। শেখ হাসিনা মানুষের ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে পারলেও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে পারেননি এটা ওবাদুল কাদের ভাইয়ের কথা। ওবায়দুল কাদেরের ভাই সরকারি দলের এমন পর্যায় থেকেও ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, দেশে বড়ো বড়ো রাজনৈতিক দলের নেতারা বলছেন ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির নির্বাচন, ভোটাধিকার হরণের নির্বাচন। তাহলে আপনারা কেন সেদিন রাজপথে নামেননি? আমরা ছোট পরিসরে হলে আন্দোলন করেছি; কিন্তু আপনারা এতো বড় দল হয়েও কেন শুধু প্রেসক্লাবে পরে থাকবেন? সেদিন কেন বিক্ষোভ মিছিল করেননি?

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা জাফরুল্লাহ চৌধুরী, এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ ও গণস্বাস্থ্যের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর