মন্ত্রীদের বক্তব্য প্রতারণা ছাড়া আর কিছুই নয়: বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 23:12:22

বিএনপি মনে করেন সরকার করোনাভাইরাসের ভ্যাকসিন প্রাপ্তিকে অনিশ্চয়তার দিকে নিয়ে গেছে। সরকারের মন্ত্রীদের বক্তব্য জনগণের কাছে প্রতারণা ছাড়া আর কিছুই নয়।

রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

গতকাল বিকেলে অনুষ্ঠিত হওয়া দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার গৃহীত সিদ্ধান্ত সমূহ উল্লেখ করতে এ সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।

ভুয়া বানোয়াট মিথ্যা রাষ্ট্রদ্রোহিতার মামলায় তারেক রহমানের অনুপুস্থিতিতে চার্জ গঠন এবং ওয়ারেন্ট জারি সম্পূর্ণভাবে আইনের পরিপন্থী দখলদার সরকারের বাকশালী চরিত্রের বহিঃপ্রকাশ বলে স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ভার্চুয়াল সভায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর অনুপুস্থিতিতে চার্জ গঠন ও ওয়ারেন্ট জারির তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয়।

তিনি বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে ১/১১ এর মইনুদ্দিন ও ফখরুদ্দিনের অবৈধ সরকারের ধারাবাহিকতায় আওয়ামী লীগের অবৈধ সরকার বাংলাদেশে বিরাজনীতিকরণের প্রক্রিয়ায় বিরোধী দলের শীর্ষ নেতৃত্বকে রাজনীতি থেকে দূরে রাখার চেষ্টা করছে। সে লক্ষ্যে গণতন্ত্রের আপসহীন নেত্রী তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট মামলায় কারারুদ্ধ করেছে। একইভাবে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর শারীরিক নির্যাতন করে নির্বাসিত করেছে এবং অসংখ্য মিথ্যা মামলা দিয়ে তাকে বাংলাদেশের রাজনীতি থেকে দূরে রাখা হয়েছে। বিএনপিকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা চালাচ্ছে বলেও গতকালকের ভার্চুয়াল সভায় উল্লেখ করা হয়।

ফখরুল বলেন, এই হীন অপচেষ্টার প্রতিবাদে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগের চার্জ গঠন ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী বুধবার (১৩ জানুয়ারি) সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ অথবা মানববন্ধন কর্মসূচির পালন করবে।

ফখরুল বলেন, ২০০৭ সালের ১১ ই জানুয়ারিতে বাংলাদেশের সংবিধান লঙ্ঘন করে গণতন্ত্রকে হত্যা করা হয় বলে সভায় উল্লেখ করা হয়।

তিনি বলেন, ১/১১ এর বেআইনি সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামোকে ভেঙে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাতে ক্ষমতা প্রদানের নীলনকশা বাস্তবায়ন করে। আজকের অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় এদেশের মানুষের আকাঙ্খিত গণতন্ত্রকে হত্যা করেছে। একদলীয় ফ্যাসিবাদী শাসন জনগণের উপর চাপিয়ে দিচ্ছে। গণতান্ত্রিক সকল প্রতিষ্ঠান ধ্বংস করেছে। বিনা নির্বাচনে পার্লামেন্ট, বিচার বিভাগ ও প্রশাসনকে দলীয়করণ করেছে। মানবাধিকার, আইনের শাসন, ন্যায়বিচার ভূলুণ্ঠিত। দুর্নীতি ও সন্ত্রাস চরমভাবে বৃদ্ধি পেয়েছে।

২০০৭ সালের ১১ জানুয়ারির সেই ভয়ঙ্কর দিনকে স্মরণ করিয়ে দেয়। এই ষড়যন্ত্রের দিনে আওয়ামী লীগের কলঙ্কিত রাজনীতির বিরুদ্ধে জনমত সৃষ্টির লক্ষ্যে ১১ জানুয়ারি (সোমবার) বিকেল ৩টায় কেন্দ্রীয় ভার্চুয়াল আলোচনা সভা করবে বলেও ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত নেয় বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সভায় সভাপতিত্ব করেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন- বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মইন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হোসেন মাহমুদ টুকু।

এ সম্পর্কিত আরও খবর