পিছু হটলে হবে না: বি.চৌধুরী

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:16:43

মহানগর নাট্যমঞ্চ থেকে: জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে পিছু হটলে হবে না। পিছু হটলে তা হবে জনগণের সঙ্গে চরম প্রতারণা- বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

জাতীয় ঐক‍্যমতের ভিত্তিতে ড. কামাল ও বি. চৌধুরীর সাক্ষরিত সনদ দেখিয়ে নেতৃবৃন্দকে উদ্দেশ্য করে তিনি বলেন, ভবিষ্যতে স্বৈরাচারী সরকার যাতে ক্ষমতায় না আসতে পারে সেজন্য জাতীয় ঐক্য প্রক্রিয়া তার রক্ষা কবজ হিসেবে কাজ করবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।  

বি. চৌধুরী বলেন, 'আমি অত‍্যন্ত আশাবাদী, এই ঐক‍্য প্রক্রিয়ার প্রচেষ্টা সফল হবে।'

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সমস্ত রাজবন্দীদের মুক্তি দিতে হবে, নির্বাচনের ১০০ দিন আগে সেনাবাহিনী নিয়োগ করতে হবে। সেনাবাহিনী বিশ্বের সকল দেশে শান্তি ফেরাতে কাজ করে। তারা কেন দেশের শান্তি রক্ষায় কাজ করতে পারবে না। 

বি. চৌধুরী বলেন, আজকে রুখে দাঁড়ানোর সময় এসেছে। গণতন্ত্রের স্বপক্ষের সমস্ত শক্তিকে আমরা আহবান জানিয়েছি। স্বাধীনতার স্বপক্ষের সমস্ত শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে যেখানে ক্ষমতার ভারসাম্য বজায় থাকবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, মেডিকেল জুডিশিয়াল আমি পড়েছি, সেখানে স্পষ্ট করে বলা আছে একজন পেশেন্টকে তার ইচ্ছায় চিকিৎসার ব্যবস্থা করতে হবে। তার অনিচ্ছায় চিকিৎসা করানো যাবে না।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার আব্দুল মঈন খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, বাম জোটের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর