‘জনগণের সম্পৃক্ততা ছাড়া জাতীয় ঐক্য হচ্ছে ভুয়া’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2023-08-26 08:10:20

৩০ দলের জাতীয় ঐক্যে জনগণের সম্পৃক্ততা নেই-বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, শনিবার বিকেলে ঢাকার মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য ঘোষণা করা হয়েছে শুনলাম। নেতায় নেতায় ঐক্য, ৩০ দলের ৩০ নেতা নিয়ে ঐক্য। এ ঐক্যে জনগণের কোন সম্পৃক্ততা নেই। আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। আন্তর্জাতিক সমীক্ষা বলছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬ ভাগ, আর আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৪ ভাগ। আওয়ামী লীগের মতো এই জনপ্রিয় দলকে  বাদ দিয়ে দেশে কোনো জাতীয় ঐক্য হতে পারে না। তাদের ঐক্য হবে জাতীয়তাবাদী ও সাম্প্রদায়িক। এই ঐক্য দেশের মানুষ মেনে নেবে না।

শনিবার (২২ সেপ্টেম্বর) প্রথম দিনের ‘রোড মার্চ’শেষে চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কাদের বলেন, সকালে ঢাকা থেকে রওনা দিয়ে তিনটি পথসভা করেছি। পথসভাগুলোতে এতো জনসমাগম যা মহাসমাবেশে পরিণত হয়েছিল। আমি আমার জীবনে এতো লোক দেখিনি। সমাবেশস্থলের বাইরেও প্রচুর লোক দাঁড়িয়ে ছিল। এসব আওয়ামী লীগের জনপ্রিয়তার কারণে, শেখ হাসিনার জনপ্রিয়তার কারণে। আইআরআই তাদের রিপোর্টে বলেছে, শেখ হাসিনা কত জনপ্রিয়, আমেরিকার পলিটিকো বলেছে শেখ হাসিনা জনপ্রিয়।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সুশৃঙ্খল দল, জনপ্রিয় দল, গণমানুষের দল, মুক্তিযুদ্ধের দল। সামনের বিজয়ের মাসে আওয়ামী লীগের কাছে তারা পরাজিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে নৌকা বিজয়ের বন্দরে পৌঁছবে।

এর আগে রাত সাড়ে ৮টায় ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের গাড়ি বহর চট্টগ্রাম সার্কিট হাউসে পৌঁছে। ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানাতে সেখানে ভিড় জমান নেতাকর্মীরা।

ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

উত্তরবঙ্গে নির্বাচনী ট্রেনের পর এবার বহর নিয়ে সড়কপথে চট্টগ্রামে এলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের কর্ণফুলীতে সকাল ৯টায়, লোহাগাড়ার চুনতিতে বেলা ১১টায় পথসভা অনুষ্ঠিত হবে। এছাড়া কক্সবাজারের চকরিয়া ও ইদগাঁওতে পথসভা অনুষ্ঠিত হবে বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

এদিকে আগামী মাসের শুরুর দিকে লঞ্চে করে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে আওয়ামী লীগের নেতাকর্মীরা পথসভা করবেন বলে জানান ওবায়দুল কাদের।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের কাছে তুলে ধরতে ও দলীয় নেতাকর্মীদের চাঙা করতে এমন পরিকল্পনা বলে জানা গেছে।

রাতে সার্কিট হাউজে মেজবানে অংশগ্রহণ করেন ওবায়দুল কাদের।

এ সম্পর্কিত আরও খবর