সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে নিশ্চিত নই: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 17:40:37

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা বারবার করে বলেছিলাম, ভ্যাকসিন নিয়ে একটা পরিকল্পনা দেয়া হোক, একটা রোডম্যাপ দেয়া হোক-তার কোনটাই দেয়া হয়নি। সাধারণ মানুষের ভ্যাকসিন পাবেন কিনা এ ব্যাপারে আমরা একদম নিশ্চিত নই কিন্তু ধনিক শ্রেণি পাবেন সেটা প্রায় নিশ্চিত হয়ে গেছে। সেজন্যই আমরা মনে করি এই সরকার জনগণের বিরুদ্ধের একটা সরকার, জনগণের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ড্যাব এর উদ্যোগে আয়োজিত ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঘোষক, স্বাধীনতার এবং হারিয়ে যাওয়া বাংলাদেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনা এবং বাংলাদেশকে একটি সুখী সম্মৃদ্ধে পরিণত করবার জন্য যিনি কাজ শুরু করেছিলেন এই মহান নেতা স্বাধীনতার মহান ঘোষক বীর উত্তম শহীদ জিয়াউর রহমানের আজ ৮৫তম জন্মদিন। এই জন্মদিন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ফ্রি মেডিকেল ক্যাম্পের এই আয়োজন।

তিনি বলেন, আজকে নিঃসন্দেহে এটা অত্যান্ত গুরুত্বপূর্ণ দিন। আজকের এই দিনে একজন শিশু জন্মগ্রহণ করেছেন। যে শিশু বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে দিয়েছেন। যে শিশু একটি সুন্দর স্বাধীন দেশ স্বপ্ন দেখেছেন এবং তা অর্জন করার জন্য রণাঙ্গনে যুদ্ধ করেছেন। যে শিশু বাংলাদেশের মানুষদের অধিকার আদায় শিখিয়েছেন। এবং সত্যিকার অর্থে আলোকিত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সেই বাকশালির অন্ধকার থেকে বের করে মানুষদের আলো দেখিয়েছেন আজকে সেই মহান নেতার জন্মদিন।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালস এর মাধ্যমে ভারত থেকে ভ্যাকসিন আনার বিষয়টি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আজকে দেখুন, যখন ভ্যাকসিন সারা পৃথিবীতে আসতে শুরু করেছে, অন্যান্য দেশে যখন বিনা পয়সা ভ্যাকসিন দিচ্ছে। তখন এই আওয়ামী লীগ তার নিজস্ব লোককে বেশি করে মুনাফা পাইয়ে দেয়ার জন্য জনগণের যে টাকা সেই টাকা থেকে প্রতি ভ্যাকসিনে এক ডলার বেশি করে নিচ্ছে।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর