‘জগাখিচুড়ির ঐক্য বিএনপির জন্য দুঃস্বপ্ন’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 08:46:35

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কামাল সাহেবরা যেটা গঠন করেছে, সেটা জাতীয় ঐক্য নয়। এটা হলো জগাখিচুড়ি ঐক্য। আর জগাখিচুড়ি ঐক্য বেশিদিন ঠিকবে না। তাই তাদের কাছ থেকে কিছু আশা করাটা বিএনপির জন্য দুঃস্বপ্ন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত আওয়ামী লীগের সড়কযাত্রা শেষে সোমবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কলাতলী সৈকতের পাশে পুষ্পদম রেস্টুরেন্ট পরিদর্শন শেষে কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামীলীগের উন্নয়ন ও জনস্রোত দেখে অন্তর্জ্বালা শুরু হয়ে গেছে বিএনপির। তাই আবল-তাবল বকে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। দেশের সবচেয়ে জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য হবে না। যেটা হয়েছে, সেটা ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বলেও দাবি করেন।

মন্ত্রী বলেন, এরআগে ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ভুক্ত বিভিন্ন দলকে দেখা গেলেও সম্প্রতি এক অনুষ্ঠানে বিএনপির শীর্ষ নেতৃত্বকেও দেখা যায়। এবারেও তার ব্যতিক্রম নয়। এবারও জাতীয় ঐক্যে’র নামে বিএনপির প্রচারণা করা হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংসদ আবদুর রহমান বদি, সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর