জনসভার অনুমতি মেলেনি, তবুও সিদ্ধান্তে অনড় বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 07:28:41

 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিকট আবেদন করা সত্বেও জনসভার অনুমতি মেলেনি। তবুও কর্মসূচি বাস্তবায়নের সিদ্ধান্তে অনড় দলটি।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, পুলিশের পরামর্শে জনসভা কর্মসূচির তারিখ পরিবর্তন করা হলেও এখন অনুমতি দিচ্ছেন না তারা। ২৯ সেপ্টেম্বরেই  জনসভা করবে বিএনপি।

দলের পক্ষ থেকে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে জনসভা করতে ডিএমপিতে আবেদন করা হয়। পরবর্তীতে পুলিশের পরামর্শে জনসভার তারিখ শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী ঘোষণা করে দলটি।

মির্জা ফখরুল বলেন, পুলিশের পরামর্শে কর্মসূচি পরিবর্তন করা হয়েছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতাদের উসকানিমূলক বক্তব্যে সহিংসতা ছড়ানোর আশংকা করা হচ্ছে।

ফখরুল বলেন, ২১ আগস্ট হামলা মামলাকে কেন্দ্র করে বিভিন্ন বক্তব্য দেয়া হয়েছে। রাজনৈতিক উদ্দেশ্যে এই মামলায় বিএনপি নেতৃবৃন্দকে জড়ানো হয়েছে। এখন তাদের সাজা দেওয়ার চেষ্টা চলছে।

তিনি আরোও বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী যা বলছেন তা জনগণের সঙ্গে প্রতারণা। ইনক্লুসিভ নির্বাচনের কথা বলে প্রতারণা করছেন। মন্ত্রীদের এমন বক্তব্যে সহিংসতা ছড়াবে।

এ সম্পর্কিত আরও খবর