জিয়া-খালেদার দিক থেকে হাত সরিয়ে নেন: সরকারকে আলাল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:56:25

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার দিক থেকে হাত সরিয়ে নেন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জীবিত নাই। বেগম খালেদা জিয়া বন্দি। তারেক রহমান দেশের বাইরে। এই কারণে মনে করেছেন সুযোগ পেয়েছেন? না, সুযোগ পান নাই। দয়া করে মনে রাখবেন। বিএনপি হচ্ছে সেই গরম পানি, যেই গরম পানিতে নরম ডিমকে শক্ত করে। শক্ত আলুকে নরম করে। যা করা দরকার তাই করব ইনশাল্লাহ। যা করেছেন ভালো করেছেন। এবার দয়া করে থামেন। না হলে লু‌ঙ্গিতে মালকাচা দিলেও কাজ হবে না। যখন আপনারা দৌঁড়াবেন তখন অন্য গ্রুপ বলবে লুঙ্গি ডান্স, লুঙ্গি ডান্স। সেই দিনের জন্য প্রস্তুত থাকেন। জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, দিক থেকে হাত সরিয়ে নেন। যত জনকে গ্রেফতার করেছেন মুক্তি দেন।

বিএনপির এই নেতা বলেন, কাল সারারাতও ঘুমাতে পারিনি। আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দাঁতভাঙা জবাব দেবো। আমি সারাক্ষণ হাত দিয়ে মুখ ঢেকে রাখি। কখন দাঁতটা ভেঙে ফেলে। কিন্তু মুশকিল হচ্ছে দাঁত কোন জায়গায় ভাঙবেন? গতকাল ফেনীর, নোয়াখালীর আপনার নেতারা বলেছেন, আপনার ভাই কাদের মির্জা নাকি বিএনপির এজেন্ট। এখন ভাঙেন দাঁত। পারলে ওখানে গিয়ে দাঁত ভাঙেন।

তিনি বলেন, এর আগে দেখলাম হাজী সেলিমের পোয়া নৌ-বাহিনীর এক কর্মকর্তাকে মেরে দাঁত ভেঙে দিয়েছে। তার আগে দেখেছি শামীম ওসমান ও আইভী রহমান দাঁত ভাঙা ভাঙি করছে। তার আগে দেখেছি হানিফ এবং হাসানুল হক ইনুর দাঁত ভাঙা ভাঙি চলছে। তার আগে দেখেছি কাজী জাফরউল্লাহ ও নিক্সন চৌধুরী একজন আরেকজনের দাঁত ভাঙছে। এই যে দাঁত ভাঙা ভাঙি চলছে। এখন পারলে দাঁত ভাঙেন। নোয়াখালীর নেতারা বলেছে ওবায়দুল কাদেরের পরিবার নাকি রাজাকারের বংশধর। তাদের দাঁত পারলে ভাঙেন।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আব্দুল সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর