বিএনপির সমাবেশে সর্তক অবস্থানে পুলিশ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 06:10:53

বরিশালে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সমাবেশকে কেন্দ্র করে পুলিশের এই অবস্থান চোখে পড়ে।

গত ৫ ফেব্রুয়ারি সারাদেশে ৬টি সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ৬ সিটিতে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীরা।

সমাবেশের ১৮ ঘণ্টা আগে অনুমতি পেয়েছে বরিশাল বিএনপি। তবে তাদের দাবিকৃত স্থানে নয়। ঈদগাহ ময়দান বা সিটি করপোরেশেনের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু গতকাল রাতে তাদের শর্তসাপেক্ষে জিলা স্কুল মাঠে সমাবেশ করার অনুমতি প্রদান করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই সেখানে পুলিশ ভ্যান, জলকামান লক্ষ্য করা যায়। এছাড়া মরকখোলা পুল, নতুন বাজার টেম্পু স্ট‌্যা‌ন্ডের মোড়, জেল খানার মোড়, আমতলার মোড়, হা‌তেম আলী ক‌লেজ চৌমাথা, কাকলী মোড় ও গীর্জা মহল্লার মোড়সহ বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ও‌সি নুরুল ইসলাম জানান, নিরাপত্তার জন‌্য অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতায়ন করা হ‌য়ে‌ছে।

এর আগে ঢাকা দক্ষিণের মনোনীত মেয়র প্রার্থী গাড়ি বহর নিয়ে রওনা দিয়ে নানা প্রতিবন্ধকতা পার করে নেতাকর্মীদের নিয়ে বরিশালে এসে পৌঁছান।

গত ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে সমাবেশের কথা থাকলেও সেদিন ঢাকায় বিএনপির বিক্ষোভ সমাবেশ থাকায় চট্টগ্রামের সমাবেশ স্থগিত করা হয়। আজ ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশের মধ্যে দিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের ডাকা সমাবেশ শুরু হতে যাচ্ছে। খুলনায় ২৭ ফেব্রুয়ারি, রাজশাহীতে ১ মার্চ, ঢাকা দক্ষিণে ৪ মার্চ ও উত্তরে ১৩ মার্চ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর