কোম্পানীগঞ্জে সংঘর্ষ: ৪৪ জনকে আসামি করে মামলা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-25 22:46:36

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চাপরাশির হাট বাজারে মির্জা কাদের ও বাদল গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় মামলা করেছে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, শুক্রবার রাতে মিজানুর রহমান বাদল বাদী হয়ে চরফকিরা ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে প্রধান আসামি করে ৪৪ জনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় এই মামলা দায়ের করা হয়। ওই মামলায় অজ্ঞাত ৫-৬শ’ জনকে আসামি করা হয়।

অপরদিকে, মির্জা কাদেরের গ্রুপ থেকেও মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।

উল্লেখ্য, সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে উপজেলার চাপরাশিরহাট বাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন। পরে বাদলের অনুসারীরা চাপরাশিরহাট বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গণমাধ্যম কর্মীসহ চারজন গুলিবিদ্ধ ও অন্তত ৩৫ জন আহত হন। এর আগে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে সংগঠনটির দুই গ্রুপের মধ্যে উত্তোজনা সৃষ্টি হয়।

এ সম্পর্কিত আরও খবর