খুলনায় অনুমতি পায়নি বিএনপি, দলীয় কার্যালয়ে মহাসমাবেশ

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-30 09:59:19

খুলনায় বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনের অস্থায়ী মঞ্চে মহাসমাবেশ শুরু করেছে দলটি। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে ও শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মহাসমাবেশ করছে বিএনপি।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে খুলনার কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে শুরু হয় সমাবেশ। এর আগে সকাল থেকেই নগরীর বিভিন্ন সড়ক থেকে দলীয় নেতা-কর্মীরা মিছিল সহকারে স্লোগান দিতে দিতে কার্যালয়ে সামনে হাজির হয়। তবে জেলা ও মহানগরের বিভিন্ন অঞ্চল থেকে মহাসমাবেশে আসা নেতা-কর্মীদের পথে পথে বাধার সম্মুখীন হতে হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।  এদিকে অতিরিক্ত পুলিশ প্রহরার সাথে সমাবেশস্থলে সাজোয়া যান ও সিসি ক্যামেরা তদারকি করছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

খুলনা জেলা বিএনপির সভাপতি এড. শফিকুল আলম মনা বলেন, সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীরা পুলিশী বাঁধার সম্মুখীন হয়েছে। গতরাতে বাড়ি বাড়ি গিয়ে কর্মীদের ভয়-ভীতি দেখানো হয়েছে। সমাবেশে যাতে কেউ অংশগ্রহণ না করতে পারে এজন্য সড়ক ও নৌপথ পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। সবখানে বিএনপি নেতাকর্মীরা লাঞ্চিত হয়েছে। এতকিছুর পরেও সমাবেশে আসা রুখতে পারেনি। খুলনাবাসী ঠিকই এ সমাবেশে এসেছে।

খুলনায় বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় দলীয় কার্যালয়ের সামনের অস্থায়ী মঞ্চে মহাসমাবেশ শুরু করেছে দলটি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা নগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, মহাসমাবেশ করতে চারটি স্থানের জন্য দফায় দফায় আবেদন করা হয়েছে। শহিদ হাদিস পার্ক, মহারাজ চত্বর, শিববাড়ি মোড় বাবরী চত্বর ও সোনালী ব্যাংকের সামনে কোথাও অনুমতি পাইনি আমরা। এমনকি সিটি মেয়রের সাথে সাক্ষাৎ করে শহীদ হাদিস পার্কটি চাওয়া হয়েছে; তিনি সহযোগিতার আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সহযোগিতা তো কারো পেলামই না, বরং চরম অসহযোগিতা করেছে প্রশাসন। শেষ মুহূর্ত পর্যন্ত শান্তিপূর্ণ করবো। পুলিশকে জানিয়েছি দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করবো। এখনো প্রশাসনের সহযোগিতা কামনা করছেন তিনি।

খুলনা মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিষ্টার শাহজাহান ওমর (বীরউত্তম)। বিশেষ অতিথি বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা বরিশাল সিটির মেয়র প্রার্থী এ্যাড. মোঃ মজিবর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল ও  ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

মহাসমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। খুলনা মহানগর ও জেলা বিএনপি যৌথভাবে এ মহাসমাবেশের আয়োজন করেছে।

এ সম্পর্কিত আরও খবর