আ.লীগ কখনো জনগণের ম্যান্ডেটে ক্ষমতায় আসতে পারেনি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-30 06:08:16

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর (বীর উত্তম) বলেছেন, আওয়ামী লীগ কখনো জনগণের ম্যান্ডেটে ক্ষমতায় আসতে পারেনি। বিনাভোটে-বিনা পরিশ্রমে এমপি বানিয়েছেন তারাও যে কবে আপনার সঙ্গে বেঈমানি করবে সেদিন বেশি দূরে নয়। আমরা জানি একজন এমপি-মেয়র হতে হলে ঘণ্টার পর ঘণ্টা, মাসের পর মাস, বছরের পর বছর, যুগের পর যুগ জনগণের খেদমত করতে হয়। একটা সিট জনগণের খেদমত করে আসে। আর এরা জনগণের কাছে যায় না। তাই স্লোগান তুলুন- এক সংগ্রাম, এক ডাক/ আওয়ামী সরকার নিপাত যাক।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে খুলনা নগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তি‌নি। খুলনা মহানগর ও জেলা বিএনপির আয়োজনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে ও রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মহাসমাবেশ করা হয়।

আওয়ামী লীগ কখনো জনগণের ম্যান্ডেটে ক্ষমতায় আসতে পারেনি

প্রধান অ‌তি‌থির বক্তৃতায় ওমর আরো বলেন, মেজর জিয়ার খেতাব বাতিলের বিরুদ্ধে বাংলাদেশের জনগণ অচিরেই আন্দোলন গড়ে তুলবে। ব্যাংক লুটকারী ও জাতীয় সম্পদ লুটকারী আ.লীগের পতনের সময় এসেছে। সরকার পতনের আন্দোলনের জন্য তিনি দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, খুলনার মহাসমাবেশে কর্মীদের আসতে পথে পথে বাধা দিয়েছে। তারপরও হাজার হাজার জনতা সমাবেশে উপস্থিত হয়ে সরকার পতনের ডাক দিয়েছে। তিনি বলেন, এ বছরই সরকারের শেষ সময়।

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশ পণ্ড করার জন্য পুলিশ বাড়ি বাড়ি যেয়ে ভয়-ভীতি এবং দুদিনে ৩১ জন কর্মীকে গ্রেফতার করেছে। তারপরও মহাসমাবেশ সফল করেছে। তিনি এ ঘটনাকে দুঃখজনক বর্ণনা দিয়ে বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের খাবার হোটেলে পুলিশ তালা দিয়েছে। খেয়াঘাট-বাস বন্ধ করে দিয়েছেন। এটি তাদের প্রতিহিংসার ফল। আগামীতে নির্বাচনকে অর্থবহ করতে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি করেন বিএনপির এ নেতা।

মহাসমাবেশে আরও বক্তৃতা করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ মশিউর রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব ও বরিশালের মেয়র প্রার্থী মুজিবর রহমান সরোয়ার, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর