বগুড়ায় আ.লীগের দু’গ্রুপের বর্ধিত সভা বন্ধে ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-09-01 16:18:22

বগুড়ার সোনাতলায় একই স্থানে একই সময়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা আহবান করেছে। এ নিয়ে সহিংসতার আশংকা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করেছেন উপজেলা  প্রশাসন।

সোমবার (৮ মার্চ) সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সোনাতলা উপজেলার দিগদাইর ইউনিয়নের মহিচরন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করা হয়।

জানা গেছে, আগামী ১৩ মার্চ সোনাতলা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলর। এ উপলক্ষে সোমবার সকাল ১০ টায় মহিচরন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে দিগদাইর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা আহবান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মিনহাজ্জুমান লিটন।

এদিকে একই সময়ে একই স্থানে দিগদাইর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা আহবান করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন।

এই সভা আহবান করাকে কেন্দ্র করে রোববার রাত থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এছাড়াও সভাকে কেন্দ্র করে সহিংসতার আশংকা দেখা দেয়। ফলে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন সোমবার সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মহিচরন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছেন।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বার্তা ২৪.কমকে বলেন ১৪৪ ধারা ঘোষনার পর সোমবার সকাল থেকে স্কুল মাঠে পুলিশ মোতায়েন করা হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর