মহিলা আওয়ামী লীগের মা ও শিশু সম্পাদক হলেন নানক কন্যা রাখী

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 14:02:13

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের মা ও শিশু বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন এস আমরীণ রাখী। ২০১৭ সালের ৪ মার্চ অনুষ্ঠিত মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক তাকে মা ও শিশু বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সৈয়দা আরজুমান বানু নার্গিসের কন্যা।

রোববার (০৭ মার্চ) মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ২০১৭ সালের ৪ মার্চ অনুষ্ঠিত মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক নেত্রী জননেত্রী শেখ হাসিনা পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন। নতুন কমিটির মা ও শিশু বিষয়ক সম্পাদক হিসেবে এস আমরীণ রাখীকে নির্বাচিত করা হয়েছে।

আমরা আশা করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া দেশের সর্ববৃহৎ নারী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের নেত্রী হিসেবে আপনার সার্বিক কর্মকাণ্ড ও সহযোগিতা নারী উন্নয়ন এবং নারী ক্ষমতায়ন সমৃদ্ধ করবে।

আমরীণ রাখী শিক্ষাজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়াও বিগত সময়ে বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত আছেন। তিনি বাংলাদেশ গ্লোবাল ইউনিভার্সিটি’র ভাইস প্রেসিডেন্ট, গ্লোবাল ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান, সায়াম মেমোরিয়াল ফাউন্ডেশনের কোষাধক্ষ্য ও আজীবন সদস্য, জ্যাকব ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা, স্বেচ্ছাসেবী সংগঠন ক্যান্সার সাপোর্ট সেন্টার ইএইচআরডি’র সক্রিয় কর্মী, এ্যাকশন ফর সোশ্যাল ডেভলপমেন্ট (এএসডি)’ স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীসহ ফ্যামিলি এন্ড কমিউনিটি ইমপাওয়ারমেন্ট সাপোর্ট (এফএসিইএস)’র স্বেচ্ছাসেবী সদস্য হিসেবে সম্পৃক্ত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর