খুলনার ১৭০ মনোনয়ন প্রত‌্যাশীর তা‌লিকা প্রধানমন্ত্রীর দফতরে

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 12:08:39

দেশের ৩২৩টি ইউনিয়ন পরিষদের সঙ্গে একযোগে খুলনার পাঁচটি উপজেলার ৩৩টি ইউনিয়নের ভোট হবে আগামী ১১ এপ্রিল। খুলনার নয়টি উপজেলার মধ্যে প্রথম দফায় পাঁচটি উপজেলার ৩৩টি ইউনিয়নে আওয়ামী লীগের ১৭০ জন মনোনয়ন প্রত্যাশী।

বুধবার (১০ মার্চ) সকালে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক এমএ রিয়াজ কচি ও কোষাধ্যক্ষ প্রকৌশলী মাহবুব আলম জানান, ৩৩টি ইউনিয়নে আ.লীগের ১৭০ জন মনোনয়ন প্রত্যাশীর নামের তা‌লিকা মনোনয়ন বোর্ডের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (০৯ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে সভানেত্রীর (প্রধানমন্ত্রী) রাজনৈতিক কার্যালয়ে আ.লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ-দফতর সম্পাদক সায়েম খানের কাছে এ তা‌লিকা হস্তান্তর করা হয়।

জেলা আ.লীগের দফতর সম্পাদক এমএ রিয়াজ কচি বলেন, জেলার কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা ও দিঘলিয়া উপজেলার (নগরীর অন্তর্ভুক্ত যোগীপোল ও আড়ংঘাটা বাদে) ৩৩টি ইউনিয়নে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ১৭০ জনের নামের তালিকা কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হস্তান্তর করেছি। সাথে জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারীসহ কার্যনির্বাহী কমিটির স্বাক্ষরিত রেজুলেশনও দাখিল করেছি। এখন সিদ্ধান্ত নিবেন দলের সর্বোচ্চ মনোনয়ন বোর্ড।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৪ মার্চ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনার কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা ও দিঘলিয়া উপজেলার ৩৩টি ইউনিয়নে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ১৭০ জন। মনোনয়ন প্রত্যাশীরা নৌকার মাঝি হতে দৌড়-ঝাঁপ শুরু করেছেন। তাদের নামের তালিকা এবং জেলা আ.লীগের গত ৬ মার্চ অনুষ্ঠিত বর্ধিত ও কার্যনির্বাহী কমিটির সভার রেজুলেশন সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে পৌঁছে গেছে।

উল্লেখ‌্য, গত ২৫ ফেব্রুয়ারি আ.লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি ঘোষিত তফসিল অনুযায়ী নির্দিষ্ট ১০ মার্চের মধ্যে আ.লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে নির্বাচন কমিশন কর্তৃক ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দফতর বিভাগে জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর