নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপির সমাবেশে শুরু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:48:23

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঢাকা মহানগর উত্তরে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে।

বুধবার (১০ মার্চ) বেলা ২টায় খিলগাঁও তালতলা মার্কেটের সামনে এ সমাবেশ শুরু করে বিএনপি।

সমাবেশের সভাপতিত্ব করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। সমাবেশটি পরিচালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ সভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ এফ এম আব্দুল আলিম নকি।

বেলা ১২টার পর থেকেই সমাবেশস্থলে ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্য ও ৬ সিটি করপোরেশনের দলটির সাবেক মেয়র প্রার্থীরা বক্তব্য রাখবেন।

সমাবেশে অংশ নেওয়া নেতাকর্মীরা পুরো সমাবেশস্থল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার, সাজা প্রত্যাহার এবং বিএনপি ও এর অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের সরকার বিরোধী স্লোগানে প্রকম্পিত করে তোলেন সমাবেশস্থল।

এর আগে ২৩ শর্তে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে রাজধানীতে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

উল্লেখ্য গত ৫ ফেব্রুয়ারি পাঁচ বিভাগীয় শহরে ছয়টি সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরই মধ্যে তিন বিভাগে সমাবেশ করেছে দলটি। আগামী ২০ মার্চ চট্টগ্রামে সমাবেশ হবে। এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে দুটি সমাবেশ হবে। আগামী ১৬ মার্চ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে হবে আরেকটি সমাবেশ। এজন্য নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ ও সোহরাওয়ার্দী উদ্যান- এই তিনটি স্থানের অনুমতি চাওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর