কেনো পাগল কাদের মির্জাকে শুয়ে রাখা হয়েছে? প্রশ্ন ভাগনে মঞ্জুর

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-29 07:48:13

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রশীদ মঞ্জু তার মামা কাদের মির্জাকে উদ্দেশ্য করে বলেন, কোম্পানীগঞ্জের অপরাজনীতির হোতা বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। সাংবাদকর্মী বোরহান উদ্দিন মুজাক্কির এবং যুবলীগ কর্মী আলাউদ্দিন হত্যাকাণ্ডের সাথে জড়িত তিনি । কেন তাকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি। কোম্পানীগঞ্জের মানুষকে আজকের জিম্মি দশা থেকে মুক্ত করতে হলেই, একটিই পথ রয়েছে; সেটা হচ্ছে এই খুনি কাদের মির্জাকে গ্রেফতার করা।

শুক্রবার (১২ মার্চ) সকাল ১০টায় নিজের ফেইসবুক পেজ থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

এই মঞ্জু কাদের মির্জার আপন বড় বোনের ছেলে এবং উপজেলা আ’লীগের সদস্য এবং উপজেলা ছাত্রলীগের জনপ্রিয় সাবেক সাধারণ সম্পাদক ছিল। বর্তমানে কাদের মির্জা বিরোধী বলয় থেকে তার অপরাজনীতির বিরুদ্ধে বিভিন্ন বিস্ফোরক মন্তব্য করছেন ভাগনে মাহবুবুর রশীধ মঞ্জু।

তিনি বলেন, আমরা একজন সংবাদ কর্মীকে হারিয়েছি। আমরা দলের একজন নেতাকে হারিয়েছি। দুটো তাজা প্রাণ এ অপরাজনীতির হোতা (কাদের মির্জার) কারণে ঝরে গেছে। আমরা কোম্পানীগঞ্জের প্রশাসনের প্রতি শ্রদ্ধাশীল, আইনের প্রতি শ্রদ্ধাশীল। কোম্পানীগঞ্জের মানুষকে আজকের জিম্মি দশা থেকে মুক্ত করতে হলেই, একটিই পথ রয়েছে। সেটা হচ্ছে এ খুনি আবদুল কাদের মির্জাকে গ্রেফতার করা।

মঞ্জু আরো বলেন, যেহেতু মিজানুর রহমান বাদলকে গ্রেফতার করা হয়েছে। তাহলে কার ইঙ্গিতে, কাদের ইঙ্গিতে, কিসের ইঙ্গিতে কোন উদ্দেশ্যে, এখনো পর্যন্ত নিরাপত্তা দিয়ে পাগল আবদুল কাদের মির্জাকে বসুরহাট পৌরসভায় শুয়ে রাখা হয়েছে। এটা আজকে আমাদের প্রশ্ন? আমাদের কর্মী আলাউদ্দিনের পরিবারের করা মামলা দ্রুত সময়ের মধ্যে রুজু করার জন্য কোম্পানীগঞ্জ থানাকে অনুরোধ জানান এবং মামলায় দেওয়া আসামিদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের আহ্বান জানান।

উল্লেখ্য, মঙ্গলবার (৯মার্চ) বিকেল সাড়ে ৪টায় উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর হামলার প্রতিবাদে বসুরহাট বাজারের রুপালী চত্বরে এক প্রতিবাদ সভার আয়োজন করে উপজেলা আ’লীগ। পরে শান্তিপূর্ণ প্রতিবাদ সভায় আবদুল কাদের মির্জার অনুসারীরা সভার একেবারে শেষ মুহূর্তে ককটেল ও গুলি ছোঁড়ে এবং সভার পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক ককটেল বিস্ফোরণ করে একটি নৈরাজ্যকর পরিবেশ সৃষ্টি করে।

এ সম্পর্কিত আরও খবর