যে কারণে করোনার টিকা নিবেন না রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 18:27:33

করোনাভাইরাস প্রতিষেধক টিকা নিবেন না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, 'ইন্ডিয়া বাংলাদেশে যে টিকা দিয়েছে তা নিয়ে আন্তর্জাতিকভাবে সন্দেহ তৈরি হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স বলেছিলো এই টিকা বাংলাদেশে পরীক্ষামূলকভাবে চালু হবে। অর্থৎ এই টিকা নেওয়ার পর আমরা কতগুলো লোক মারা যাচ্ছি, কত লোক অসুস্থ হচ্ছি এটা আগে ভারত দেখবে। তারপর ওরা সিদ্ধান্ত নেবে। ভারতের এই টিকা থাইল্যান্ড, নরওয়ে, ডেনমার্ক বন্ধ করে দিয়েছে। ওটা তো ছিলো অক্সফোর্ডের তৈরি, আর আমাদের যেটা দিয়েছে সেটা তো ভারতের। যেটা উৎপাদন করেছে ভারত।

রিজভী বলেন, আমি আগে থেকেই এই টিকার যৌক্তিকভাবে বিরোধিতা করেছি, আমি এই টিকা নেব না। আজকে প্রমাণিত হলো এই টিকার কার্যকারিতা নেই। এই টিকা মরণঘাতি, এই টিকার বিরুদ্ধে সারা দুনিয়া থেকে ধিক্কার দিচ্ছে।

মঙ্গলবার (১৬ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ব্যারিস্টার মওদুদ আহমেদ, বেগম সেলিমা রহমান ও ডা. ফরহাদ হালিম ডোনারসহ বিএনপির সকল জাতীয় নেতৃবৃন্দের রোগমুক্তি কামনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

বিএনপির মুখপাত্র বলেন, জিয়াউর রহমানকে ভিলেন বানানোর চেষ্টা করা হয়েছে। তাদের কথা হচ্ছে, কী ব্যাপার তুমি স্বাধীনতা ঘোষণা করলে কেন? এজন্য তাদের এত ক্ষোভ, তাদের এত জ্বালা। এজন্য কতো নতুন নতুন তত্ত্ব তারা দেয়। এবার দিয়েছে ২৫ ও ২৬ মার্চ নাকি যারা ব্যারিগেট দিয়েছে, তাদের গুলি করে হত্যা করেছে জিয়াউর রহমান!

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর