মওদুদের মৃত্যু আমাদের মাঝে গভীর শূন্যতার সৃষ্টি করেছে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 10:14:15

বর্ষীয়ান রাজনীতিবিদ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মওদুদ আহমদের মতো একজন কীর্তিমান আইনজীবী ও প্রথিতযশা রাজনীতিবিদের মৃত্যু আমাদের মাঝে গভীর শূন্যতার সৃষ্টি করেছে।

মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মওদুদ আহমেদ।

শোক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এক বর্ণাঢ্য ব্যক্তিতের অধিকারী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। মওদুদ আহমদের মতো একজন কীর্তিমান আইনজীবী ও প্রথিতযশা রাজনীতিবিদের মৃত্যু আমাদের মাঝে গভীর শূন্যতার সৃষ্টি করেছে। আরও অনেকদিন দরকার ছিল এই দেশপ্রেমিক মুক্তিযোদ্ধার। দেশের জন্য তার অবদান মানুষ কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। ৭১’র মাতৃভূমি স্বাধীনতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদ। এই দুঃশাসনের ছোবলে অনেক কিছু হারিয়েও দলের প্রতি তার অঙ্গিকার থেকে বিচ্যুত হননি। কর্মীবান্ধব সদা হাস্যজ্জ্বল এই সজ্জন ব্যক্তি রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধেও পরিমিত ভাষা ব্যবহার করতেন। তিনি আইনি পেশা ও রাজনীতি দুই ক্ষেত্রেই ছিলেন ঈর্ষণীয় উচ্চতায়।

বিএনপির মহাসচিব বলেন, কর্তৃত্ববাদী শাসকের চোখ রাঙানিতে তাকে স্বেচ্ছা সমর্পণমূলক আত্মঘাতী সিদ্ধান্ত নিতে বাধ্য করা যায়নি। বরং নীতির প্রশ্নে আমৃত্যু বিএনপির পক্ষে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। অগণতান্ত্রিক শক্তির নানা জুলুমের মুখেও তিনি প্রায় প্রতিদিনই সত্য উচ্চারণ করে গিয়েছেন। বাংলাদেশের একজন ধ্রুপদী রাজনীতিবিদ হিসেবেই মানুষ তাকে বিবেচনা করবে। তিনি বিএনপির প্রতিষ্ঠাকালীন মন্ত্রী হিসেবে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহকর্মী এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সহকর্মী হিসেবে দেশ ও জাতির অগ্রগতির পক্ষে তার ভূমিকা ছিল অগ্রগণ্য। তার মৃত্যুর এই শোক কাটিয়ে উঠা আমাদের জন্য অত্যন্ত কঠিন। আমি তার মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করছি। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

অপর এক শোকবার্তায়, বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূইয়া ও জয়নুল আবেদিন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামিম ব্যারিস্টার মওদুদ আহমদ এর মুত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

এ সম্পর্কিত আরও খবর