বঙ্গবন্ধুর আদর্শের আলোকেই গড়তে হবে দেশ: রওশন এরশাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 13:05:45

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, দেশে রাজনৈতিক বিভাজন রয়েছে, সেটা থাকতেই পারে, একটি গণতন্ত্রিক সমাজের সৌন্দর্যই হল চিন্তার বৈচিত্র্য। কিন্তু জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধুকে আমাদের সর্বসম্মতভাবে তুলে ধরতে হবে সব বিতর্কের ঊর্ধ্বে।

বুধবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ এক বাণীতে তিনি একথা বলেন।

বাণীতে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের ১০১তম জন্মবার্ষিকী জাতির জন্য এ এক আনন্দঘন দিন। জাতি আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে বঙ্গবন্ধুকে।  বাঙালি জাতির হাজার বছরের ইতিহাস ছিল পরাধীনতার। সেই গ্লানি থেকে এ জাতি মুক্ত হয়েছে যার নেতৃত্বে, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই তো তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা,বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা।সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি এই সত্য মানতে হবে সবাইকে।

বিরোধীদলীয় নেতা বলেন, ১৭ মার্চ বাঙালি জাতির ইতিহাসে একটি স্মরণীয় দিন।১৯২০ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্হপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গেপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধু কোন দলের নন; তিনি বাংলাদেশেরই অপর নাম।জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আমাদের অঙ্গীকার হোক,জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া এবং তাঁরই চিরন্তন আদর্শের পথ ধরে বাংলাদেশের অগ্রগতির চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানো।

এ সম্পর্কিত আরও খবর