‘প্রস্তুতি নিন, ডাক দিলে ঘর থেকে বেরিয়ে আসতে হবে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 23:00:50

নির্বাচন নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে সারা দেশে আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘প্রস্তুতি নিন সবাইকে ঘর থেকে বেড়িয়ে আসতে হবে।’

শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের কর্মী সমাবেশে এই আহ্বান জানান তিনি।

সমাবেশের সভাপতির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, ‘আবার চক্রান্ত শুরু হয়ে গেছে। শেখ হাসিনার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়ে গেছে। এই ষড়যন্ত্র মোকাবিলায় ঘর থেকে বেড়িয়ে আসতে হবে। মনে রাখতে হবে, এটা ২০১৪ সাল না এটা ২০১৮ সাল, কোন দলে যাদের ঠিকানা নেই, এমন দোস্তদের ভাড়া করে চক্রান্ত শুরু হয়ে গেছে।

‘নেতাকর্মীদের সাবধানে থাকতে হবে, সতর্ক থাকতে হবে। আপনাদের ডাক দিলেই ঘর থেকে বেড়িয়ে আসতে হবে। ডাক দেয়ার সঙ্গে সঙ্গে ঘর থেকে বেড়িয়ে আসার প্রস্তুতি নিয়ে থাকুন।’

আবার ২০১৪ সালের মত চক্রান্ত করলে কোন ধরনের ছাড় দেওয়া হবে না বলেও মন্তব্য করেন নাসিম।

এ সময় অক্টোবর জুড়ে তিন বিভাগে মহাসমাবেশ কর্মসূচি ঘোষণা করে তিনি।

তিনি জানন, ৯ অক্টোবর রাজশাহীতে, ১০ অক্টোবর নাটোরে এবং ১৩ অক্টোবর খুলনায় সমাবেশ করবে ১৪ দল। অক্টোরের শেষের দিকে ঢাকায়ও মহাসমাবেশ করবে।

অনুষ্ঠানের অন্যদের মধ্যে বক্তব্য দেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জেপি মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার, বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান প্রমুখ। 

আরও পড়ুন, অক্টোবরে তিন বিভাগে মহাসমাবেশ করবে ১৪ দল

এ সম্পর্কিত আরও খবর