হেফাজতের দোয়া ও বিক্ষোভ কর্মসূচি

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:08:27

হরতাল পালনের পর দোয়া ও বিক্ষোভ কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সোমবার দেশব্যাপী পালিত হবে দোয়া, এরপর শুক্রবার সারাদেশে হেফাজত বিক্ষোভ দেখাবে।

রোববার (২৮ মার্চ) বিকেল পাঁচটার পর রাজধানীতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম। তিনি বলেন, হেফাজতের শীর্ষ নেতারা হাটহাজারী মাদরাসায় বৈঠক করে পরের কর্মসূচি ও করণীয় ঠিক করবেন।

সংবাদ সম্মেলনে বিনা উসকানি বিজিবি ও পুলিশের নৃশংস গুলি চালানো এবং সরকারদলীয় সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় হেফাজত নেতারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা ফজলুর রহমান কাসেমী, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজি, মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা মূসা বিন ইজহার, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা আতাউল্লাহ আমীন, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা মুহিব খান, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা শরীফুল্লাহ, মাওলানা আজিজুর রহমান হেলাল, অধ্যাপক আব্দুল জলিল, মাওলানা আবু তাহের খান, মাওলানা ওয়ালি উল্লাহ আরমান, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা মাওলানা আব্দুল মুমিন, মাওলানা এহসানুল হক ও মাওলানা শরীফ হুসাইন প্রমুখ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদকারীদের ওপর হামলার প্রতিবাদে রোববার সারা দেশে হরতাল ডেকেছিল হেফাজত। হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সংঘাত হয়েছে। বেশ কয়েকজনের মুত্যু খবর পাওয়া গেছে।

এদিকে হরতাল চলাকালীন সময়েই হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী দুপুরে হাটহাজারীতে সাংবাদিকদের বলেন, তাদের ডাকা হরতালে দেশবাসী সাড়া দিয়েছেন। দেশে সর্বাত্মক হরতাল পালিত হয়েছে দাবি করে তিনি সারা দেশের মাদরাসায় হামলা ও জুলুম বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি দেশের বিভিন্ন স্থানে গ্রেপ্তার হেফাজত নেতা-কর্মীদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারিও দেন।

এ সম্পর্কিত আরও খবর