খালেদার মুক্তির দাবিতে ৩ অক্টোবর সমাবেশের ডাক বিএনপির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 15:01:55

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের নামে চলমান মামলা প্রত্যাহারের দাবিতে দু'দিন ব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ৩ অক্টোবর সারাদেশে জেলা পর্যায়ে সমাবেশ এবং ৪ অক্টোবর সারাদেশের বিভাগীয় কমিশনারের নিকট স্মারকলিপি পেশ করবে দলটি।

রোববার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভার আয়োজন করে দলটি।

ফখরুল ইসলাম কর্মসূচি ঘোষণা করে বলেন, পর্যায়ক্রমে পরবর্তী কর্মসূচি দেয়া হবে। 

তিনি আরো বলেন, খালেদা জিয়া অসুস্থ। অনেক অসুস্থ। কিন্তু তার মনোবল ভেঙে পড়ে নি। তিনি বলেছেন, শেষ সময় পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যেতে চায়। 

ফখরুল বলেন, সরকার ও পুলিশ কর্মকর্তাগণ একবারও চিন্তা করছেন না। যখন তদন্ত করে প্রমাণিত হবে যে মামলা ভিত্তিহীন। তখন কি হবে। শেষ রক্ষা হবে না। তখন তাদের সকলকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব‍্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার,  রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ, সেলিমা রহমান, বরকতুল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, খন্দকার মাহবুব হোসেন, ডা. এজেডএম জাহিদ, শামসুজ্জামান দুদু, শওকত মাহমুদ, আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবদিন, ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর