বিএনপি না এলেও উৎসব মুখর পরিবেশে  নির্বাচন হবে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:37:15

বিএনপি নির্বাচনে না এলেও ২০০৮ সালের মত উৎসবমুখর পরিবেশে এবারও নির্বাচন হবে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩ অক্টোবর) সন্ধায় রাজধানীর নিউমার্কেট এলাকায় আওয়ামী লীগের গণসংযোগে গিয়ে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

সরকার আবারও ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, “এই দেশে আর মাগুরা মার্কা নির্বাচন আর হবে না, এই দেশে আর ১৫ ফেব্রুয়ারি মার্কা ভোটারবিহীন নির্বাচন হবে না। এইবারের নির্বাচন হবে ২০০৮ সালের মত উৎসবমুখর পরিবেশে। বিএনপি না এলেও এবার এদেশে উৎসবমুখর পরিবেশে ভোট হবে “

হেরে যাওয়ার ভয় থাকলে বিএনপি নির্বাচনে আসবে না বলে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “ আগামী ডিসেম্বরে নির্বাচনের জন্য সবাই প্রস্তুত। বিএনপিও প্রস্তুত। কিন্তু এবার ঝুঁকি নিতে চায় না তারা। এবার সারা দেশে নৌকার জোয়ার, সেই জোয়ার থামানোর জন্য নির্বাচন বানচালের চেষ্টা করবে। সেখানেও যদি ব্যর্থ হয়, নির্বাচনে আসবে না। হেরে যাওয়ার ভয় থাকলে বিএনপি নির্বাচনে আসবে না।’

কামাল হোসেন-বি চৌধুরীর ঐক্যের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, “মাঝে মাঝে যে সব ঐক্যের কথা বলছে, তা শুরুতেই ভাঙন শুরু হয়েছে। ঐক্যের মধ্যে ভাঙনের সুর শুরু হয়ে গেছে।”

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে। সবাইকে সতর্ক থাকতে হবে।”

স্থানীয় সাংসদ ফজলে নূর তাপসের সভাপতিত্বে গণসংযোগে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য  ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন।

এ সম্পর্কিত আরও খবর