‘শেখ হাসিনার মানবতার কাছে ওদের ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে’

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 21:03:09

করোনা মহামারি সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৮ কোটি মানুষকে বাঁচানোর জন্য প্রাণপণ লড়াই করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। তিনি বলেছেন, যেখানে মানুষের খাবার তুলে দেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখে ঘুম নাই, কোথা থেকে টিকা আসবে, কিভাবে টিকা মানুষের মাঝে পৌঁছাবে তা নিয়ে যখন তার ঘুম নাই তখন '৭১ শুকুনেরা পিছন দিয়ে ক্ষমতায় যেতে চায়। আজকে তাদের এই অভিলাষ বাস্তবায়ন হবে না। শেখ হাসিনার মানবতার কাছে ওদের এই ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে।

মঙ্গলবার (৪ মে) খামারবাড়ির কেআইবি মাঠ প্রাঙ্গণে কৃষক লীগের উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, ওরা শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে চায় ধর্মীয় উন্মাদনা দিয়ে, বিদেশ থেকে অর্থ দিয়ে, নতুন করে বদরের যুদ্ধ করতে চায়, কিন্তু তারা জানে না শেখ হাসিনার ডাকে তার নেতাকর্মীরা পিছপা হয় না। তারা পেছন দিয়ে ছুরিকাঘাত করতে পারবে না। এই শক্তি মাথা নাড়া দিয়ে উঠতে পারবে না। ওরা আজকে ক্ষমতার উন্মাদনায় মেতে উঠেছে। শাপলার চত্বরে জড়ো হওয়ার ডাক দেয়। এই সরকার উৎখাত করতে চায়। বঙ্গবন্ধু ভাস্কর্য ভেঙে দিতে চায়। তাদের মূলত লক্ষ্য হলো রাষ্ট্র ক্ষমতার।

তিনি আরও বলেন, আসুন আগে মানুষকে বাঁচাই। তারপর দুর্যোগ মোকাবিলায় শেষে রাজনীতি করি। শিক্ষা নেন, আপনাদের কৃষক দল আছে না? এই কৃষক লীগের কাছে শিখুন, কি করে মানুষের পাশে যেতে হয়।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনিষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

তিনি বলেন, রাজনৈতিক কর্মকাণ্ড সীমিত হয়ে পড়েছে। আমরা মানবিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। আওয়ামী লীগ ষড়যন্ত্র ভয় পায় না, সকল ষড়যন্ত্র আওয়ামী লীগ প্রতিহত করবে।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করে যাবে। যত অপরাজনীতি আসুক, ধর্মব্যবসায়ী আসুক, তারা ষড়যন্ত্র করে সফল হবে না।

তিনি বলেন, ১৭ কোটি মানুষের আকাঙ্ক্ষাকে যারা দাবিয়ে রাখতে চায় তারা সফল হবে না। বাংলাদেশকে আফগানিস্তান, সুদান, ইয়েমেন বানানো যাবে না। আমরা পারি, আমরাই পারবো শেখ হাসিনার নেতৃত্বে। আমরা সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে এগিয়ে যাবো। বাংলাদেশ হবে বিশ্বের উন্নত, সম্বৃদ্ধশালী দেশ।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সতর্কতামূলক কর্মকাণ্ডের মধ্য দিয়ে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষকে রক্ষার চেষ্টা করতে হবে এবং সবাইকে মানুষের পাশে দাঁড়াতে হবে। সকলের প্রচেষ্টায় করোনার দ্বিতীয় ঢেউকে মোকাবিলা করতেও সক্ষম হব। করোনার ভয়ংকরী রূপ, অজানা শত্রুর বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ও পরামর্শে সকল ভয়ভীতি উপেক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, কৃষক দরদী-মানব দরদী সংগঠন হিসেবে বাংলাদেশ কৃষক লীগ ইতিমধ্যে দেশের জনগণের প্রশংসা কুড়িয়েছে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেন, করোনা মহামারি বৈশ্বিক সমস্যা। নেত্রীর নির্দেশে দল কাজ করে যাচ্ছে। আজকে অপরাজনীতি চলছে। আমাদের নেত্রী মানবিক। মানবতার প্রশ্নে আমাদের কোনো রাজনীতি নাই। আমরা বাড়ি বাড়ি খাবার পৌঁছিয়ে দিচ্ছি। এই করোনাকালে ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কেউ ষড়যন্ত্র করে সফল হবে না।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, করোনার এই কঠিন সময়ে দেশের মানুষের যাতে কষ্ট না তার জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। কৃষক লীগের নেতাকমীরা সারা দেশে ধান কেটে দিয়েছেন। প্রধানমন্ত্রী মেখ হাসিনার নির্দেশনায় দেশের মানুষের জন্য আওয়ামী লীগসহ কৃষক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানের কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, সংসদ সদস্য হোসনে আরা বেগম , কৃষিবিদ ড. নজরুল ইসলাম, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, মাকসুদুল ইসলাম, যুগ্ম-সাধারন সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সংসদ সদস্য অ্যাডভোকেট শামিমা শাহরিয়ার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর