অসহায়-কর্মহীন পরিবারের মাঝে রিপনের ঈদ উপহার বিতরণ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:41:32

করোনা ভাইরাসের কারণে কর্মহীন দুস্থ অসহায় ৯০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা-৫ আসনের দুটি স্পটে ঈদ উপহার বিতরণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। সংকটময় এই মুহূর্তে ঈদ উপহার পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক ফুটেছে এসব অসহায়-মেহনতি মানুষজনের।

শনিবার (৮মে) বেলা ৩টায় ডেমরা থানার ৬৪ নং ওয়ার্ডের কোনাপাড়ার দরবার শরীফ রোডে প্রথম ঈদ উপহার বিতরণ করেন কামরুল হাসান রিপন। এ সময় ৫০০ পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের এই শীর্ষ নেতা। স্থানীয় প্রশাসনের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। পরবর্তীতে ৬৬ নং ওয়ার্ডের ডগাইর বাজারে আরও ৪০০ পরিবারের মাঝে ঈদ উপহার তুলে দেন কামরুল হাসান রিপন।

ঈদ উপহার বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে কামরুল হাসান রিপন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পরামর্শে আমরা সর্বদা মানবতার সেবায় নিয়োজিত। ঢাকা-০৫ আসনের উপ নির্বাচনের সময় মনোনয়ন না পেলেও আমি আপনাদের পাশে থাকার কথা দিয়েছিলাম। আমার দেওয়া কমিটমেন্ট আমি রেখেছি। নির্বাচনের আগে অনেকেই অনেক রকমের প্রতিশ্রুতি দেয় কিন্তু তারা প্রকৃতপক্ষে এখন মাঠে নেই। কিন্তু আমি মাঠের লোক। দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা ও তার সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে দিনরাত কাজ করে চলেছি।’

এর আগে গত বছরে করোনা ভাইরাসের শুরুর পর থেকেই ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন সময় বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন কামরুল হাসান রিপন। ৫০ হাজার লিফলেট বিতরণ, ২০ হাজার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ, ৩০ হাজার মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ, ২৫ হাজার রোজাদার ব্যক্তির মাঝে ইফতার এবং ১০ হাজার পরিবারকে ঈদ উপহার পৌছে দেন তিনি। এবার করোনার দ্বিতীয় ঢেউও সাধ্যমতো মানুষের পাশে দাঁড়িয়েছেন কামরুল হাসান রিপন। তিনি বলেন, যতদিন এই করোনার মহাসংকট দূর না হবে ততদিন পর্যন্ত ত্রাণ ও খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

ঈদ উপহার বিতরণ কর্মসূচিতে আজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট সামসুল হক নূরে, কোনাপাড়া মন্দির ও পূজা কমিটির সাবেক সাধারণ সম্পাদক নিতাই বাবু, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সৈয়দ আহমেদ এবং মান্নান স্কুল এন্ড কলেজের সাবেক প্রধান শিক্ষক সালাম উল্লাহ খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর