চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন খালেদার আইনজীবীরা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 16:10:00

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন আইনজীবীরা। রোববার (৭ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক আব্দুল্লাহ আল হারুনের সঙ্গে সাক্ষাৎ শেষে আইনজীবীরা উদ্বেগ প্রকাশ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা চেয়ারপারসনের চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন। পরিচালকের সঙ্গে কথা বলেছি। এবং জানতে চেয়েছি তারা চিকিৎসায় হাইকোর্টের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করা হয়েছে কিনা।

খালেদা জিয়ার চিকিৎসায় গায়নোলোজিস্ট ও ফিজিওথেরাপিস্ট দেয়ার কথা বলেছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

'খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনে হাইকোর্টের নির্দেশনায় বলা হয়েছে, খালেদা জিয়ার মেডিকেল বোর্ডে ড্যাব ও স্বচিপের কোন সদস্য থাকতে পারবে না। তিনি তার পছন্দ অনুযায়ী চিকিৎসক মেডিকেল বোর্ডে যুক্ত করতে পারবে।'

খালেদা জিয়ার চিকিৎসায় নবগঠিত মেডিকেল বোর্ডের পাঁচ সদস্যের মধ্যে রয়েছেন অধ্যাপক ডা. এম এ জলিল(মেডিসিন),  অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক (নিউমটোলিজ), অধ্যাপক সজল ব্যানার্জি (কার্ডিয়লজি), ডা. নকল কুমার দত্ত (অর্থোপেডিক্স), সহকারী অধ্যাপক বদরুন্নেসা (ফিজিওথেরাপিস্ট)।

নবগঠিত এই মেডিকেল বোর্ড নিয়ে ইতোমধ্যে প্রশ্ন তুলেছেন ড্যাবের মহাসচিব এজেডএম জাহিদ। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে হাইকোর্টের যথাযথ আদেশ অনুসরণ করা হয়নি।

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে কিনা জানতে চাইলে আইনজীবীরা বলেন, আমরা এই বিষয়ে এখনো পরিস্কার না। আমরা হাইকোর্টে যাবো এই বিষয়ে জানতে।

শনিবার (৬ অক্টোবর) বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকে ভর্তি করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জায়নাল আবেদিন, ব্যারিস্টার কায়সার কামাল।

 

এ সম্পর্কিত আরও খবর