নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না: বাণিজ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 08:32:14

নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, মওদুদ আহমেদ বলেছেন আগামী এক মাসে অনেক কিছু ঘটবে, আমি কিছু হওয়ার সম্ভাবনা দেখি না। সঠিক সময়ে নির্বাচন কমিশন নির্বাচন সম্পন্ন করবে।

রোববার (০৭ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ে ব্রাজিলের নতুন রাষ্ট্রদূত জোয়াত্ত তাবাজারা অলভিরার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মন্ত্রীসভার পরিবর্তন আনতে হবে এমন কোন কথা সংবিধানে নেই। মন্ত্রীদের পদত্যাগ করতে হবে তারও কোন বাধ্যবাধকতা নেই। মন্ত্রীরা পদত্যাগ করবে না, তবে মন্ত্রিসভা পুনর্গঠন হবে। চলতি মাসের শেষে অথবা নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে।

তোফায়েল আহমেদ বলেন, সবাই চায় অংশগ্রহনমূলক নির্বাচন হোক। নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। ২০১৪ সালের ভুল থেকে শিক্ষা নিয়ে বিএনপিও নির্বাচন অংশ নেবে বলে  আশা করি।

শ্রীলঙ্কার সঙ্গে এফটিএ চুক্তি প্রায় চূড়ান্ত উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী ১০ তারিখ শ্রীলঙ্কার দুই মন্ত্রী বাংলাদেশে আসবেন। তাদের সঙ্গে এফটিএ চুক্তি চূড়ান্ত পর্যায়ে। আমরা এমনিতে অনেক দেশ থেকে শুল্কমুক্ত সুবিধা পাই। ফলে সবার সাথে এফটিএ চুক্তির প্রয়োজন নেই। আমরা ব্রাজিল-আর্জেন্টিনার সঙ্গে এফটিএ চুক্তি করব, কারণ তাদের দেশে পোশাক রপ্তানির সুযোগ রয়েছে।

ব্রাজিলের নতুন রাষ্ট্রদূত জোয়াত্ত তাবাজারা অলভিরা বলেন, ব্রাজিলে আজ নির্বাচন। ব্রাজিলের সঙ্গে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার অনেক মিল রয়েছে। আমাদের দেশে প্রসিডেন্ট ক্ষমতায় থেকেই নির্বাচন করছে। আমাদের সংসদ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে। ব্রাজিলের সাবেক প্রেসিডেন্টও বর্তমানে কারাগারে আছেন।

 

এ সম্পর্কিত আরও খবর